ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হত্যা মামলায় বাবা ও দুই ছেলেসহ ৪ জনের অর্থদণ্ড

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ২৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যা মামলায় বাবা ও দুই ছেলেসহ ৪ জনের অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় মনা মুন্সী (৫৬) নামে এক ব্যক্তিকে হত্যা মামলায় বাবা  ও দুই ছেলেসহ চার আসামিকে ২৫ হাজার টাকা করে এক লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। এ অর্থ অনাদায়ে তাদের প্রত্যেককে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার দুপুরে খুলনার জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এস এম সোলায়মান এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন। অভিযোগ প্রমাণ না হওয়ায় রায়ে একজনকে বেকসুর খালাস দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন আবুল কাশেম ব্যাপারী, তার ছেলে আব্দুল হান্নান ব্যাপারী ও আকরাম ব্যাপারী এবং পৌত্র হাসান ব্যাপারী। তাৎক্ষণিকভাবে আদালতে দণ্ডের অর্থ এক লাখ টাকা জমা দিয়ে তারা মুক্তি পান।

মামলার বিবরণে জানা গেছে, ২০১০ সালের ১৬ অক্টোবর দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর সোনাডাঙ্গা ময়লাপোতা এলাকায় দুই পরিবারের মধ্যে ডিম কেনা-বেচা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় মনা মুন্সী আহত হন। তাকে আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেল ৪টায় তিনি মারা যান।

ওই দিনই নিহতের ছেলে আলাউদ্দিন মুন্সী বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে সোনাডাঙ্গা থানায় মামলা দায়ের করেন। ২০১১ সালের ২৬ মে সোনাডাঙ্গা থানার এসআই মতিউর রহমান এজাহারভুক্ত পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে চারজনকে দোষী সাব্যস্ত করে ওই রায় প্রদান করেন। তবে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাছলিমা বেগমকে বেকসুর খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি আরিফ মাহমুদ লিটন এবং আসামিপক্ষে ছিলেন মো. রেজাউল ইসলাম।

 

 

রাইজিংবিডি/খুলনা/২৭ মার্চ ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়