ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নাহার গার্ডেনের এমডিকে আত্মসমর্পণের নির্দেশ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাহার গার্ডেনের এমডিকে আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : বেসিক ব্যাংক থেকে জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাতের মামলায় নাহার গার্ডেন প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. সাইফুল ইসলামকে অবিলম্বে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার হাইকোর্টের আদেশের বিরুদ্ধে  দুদকের করা লিভ টু আপিল মঞ্জুর করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ নির্দেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

পরে আইনজীবী খুরশিদ আলম খান বলেন, ‘চলতি বছরের ২৭ জানুয়ারি হাইকোর্ট থেকে জামিন নিয়েছিল মো. সাইফুল ইসলাম। পরে দুদক হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করেন। আজ সেটি মঞ্জুর করার পাশাপাশি মো. সাইফুল ইসলামকে বিচারিক আদালতে অবিলম্বে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।’

গত বছরের ১৮ জুলাই রাজধানীর পরীবাগ থেকে পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে সাইফুল ইসলামকে গ্রেপ্তার করে দুদক।

মামলার নথি থেকে জানা যায়, বেসিক ব্যাংকের শান্তিনগর শাখা থেকে ৩০ কোটি টাকা (সুদাসলে ৩৮ কোটি ৭২ লাখ ৭৪ হাজার ৯৮৪ টাকা) ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে সাইফুল ইসলামের বিরুদ্ধে ২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় একটি মামলা করেন দুদক।

ব্যাংক কর্মকর্তাদের যোগসাজশে বন্ধকি সম্পত্তি অতিমূল্যায়ন দেখিয়ে প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় ওই মামলায়।

মামলায় সাইফুল ইসলামসহ ১০ জনকে আসামি করা হয়। অন্যরা হলেন, নাহার গার্ডেনের চেয়ারম্যান আকরাম হোসেন, বেসিক ব্যাংকের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী ফখরুল ইসলাম, ডিএমডি ফজলুস সোবহান ও এ মোনায়েম খান, ব্যাংকের শান্তিনগর শাখার প্রাক্তন শাখাপ্রধান মোহাম্মদ আলী চৌধুরী, একই শাখার প্রাক্তন অপারেশনস ম্যানেজার সারোয়ার হোসেন, ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট ডিভিশনের প্রাক্তন ডিজিএম কোরবান আলী, এসডি সার্ভে ফার্মের ব্যবস্থাপনা অংশীদার ইকবাল হোসেন ভূইয়া এবং চিফ সার্ভেয়ার মো. ফারুক।



রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৭/মেহেদী/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়