ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২২ মামলায় জামিন পেলেন সেলিমা রহমান

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৩, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২২ মামলায় জামিন পেলেন সেলিমা রহমান

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন থানায় নাশকতার অভিযোগে দায়ের করা ২২ মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান।

সোমবার ঢাকা মহানগর হাকিম ও ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। শুনানি শেষে ২২ মামলায় জামিন পান সেলিমা রহমান।

মামলাগুলোর মধ্যে রয়েছে- পল্টন ও মুগদা থানার ৫টি করে মামলা, মতিঝিল ও খিলগাঁও থানার ৪টি করে মামলা, যাত্রাবাড়ী থানার ২টি এবং লালবাগ ও গুলশান থানার একটি করে মামলা। ২২ মামলার মধ্যে ঢাকার সিএমএম আদালত থেকে ১৪ মামলায় এবং ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে ৮ মামলায় জামিন নেন তিনি।

প্রথমে ঢাকা সিএমএম আদালত থেকে যাত্রাবাড়ী থানার নাশকতার মামলায় জামিন নেন সেলিমা রহমান। ওই মামলায় ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলাম তাকে জামিন দেন। এরপর লালবাগ থানার মামলায় মহানগর হাকিম খুরশীদ আলম এবং গুলশান থানার মামলায় শেখ ছামিদুল ইসলাম তাকে জামিন দেন।

এরপর রাজধানীর মুগদা থানার ৩টি এবং খিলগাঁও থানার দুই মামলায় সেলিমা রহমানকে জামিন দেন গোলাম নবী। তারপর ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব পল্টন থানার ৪টি এবং মতিঝিল থানার ২ মামলায় জামিন দেন। ঢাকা সিএমএম আদালত থেকে ১৪ মামলায় জামিন নিয়ে সেলিমা রহমান যান ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিন নিতে।

সেখানে ঢাকার ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ জাহিদুল কবির তাকে খিলগাঁও, মতিঝিল এবং যাত্রাবাড়ী  থানার একটি করে মামলায় জামিন দেন। ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মোসা. শামসুন্নাহার তাকে জামিন দেন মুগদা থানার একটি মামলায়। এরপর ঢাকার ৫ম অতিরিক্ত জাহিদুল কবির আব্দুল্লাহ আল মামুন তাকে জামিন দেন মতিঝিল থানার একটি মামলায়। ঢাকার ১ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক জাহিদুল কবির মুগদা থানার একটি মামলায় জামিন দেন। সর্বশেষ ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা রাজধানীর খিলগাঁও এবং পল্টন থানার একটি করে মামলায় সেলিমা রহমানকে জামিন দেন। ২২ মামলায় জামিন নিয়ে আদালত থেকে বের হয়ে যান সেলিমা রহমান।

সেলিমা রহমানের পক্ষে জামিন শুনানি করে নিতাই রায় চৌধুরী, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার। শুনানিতে তারা বলেন, তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো  অভিযোগ নেই। মামলার সব আসামি জামিনে রয়েছে। আমরা যে কোনো শর্তে তার জামিনের প্রার্থনা করছি।

প্রসঙ্গত, বিএনপির ডাকা হরতাল অবরোধ চলাকালে নাশকতার অভিযোগে বিভিন্ন সময়ে সেলিমা রহমানের বিরুদ্ধে মামলাগুলো দায়ের করা হয়। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়