ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মিরপুর থানার ওসিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা খারিজ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিরপুর থানার ওসিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা খারিজ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও তিন উপ-পরিদর্শকসহ (এসআই) ১৭ জনের বিরুদ্ধে করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

সোমবার মামলাটি আদেশের জন্য দিন ধার্য ছিল। কিন্তু বাদী আদালতে হাজির হয়ে নিজেদের মধ্যে আপোসের কথাবার্তা চলছে জানিয়ে আইনজীবীর মাধ্যমে মামলাটি প্রত্যাহারের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব এ আদেশ দেন। এর আগে গত ৮ মে শ্লীলতাহানির অভিযোগ এনে আদালতে ওই নারী মামলা দায়ের করেন। ওইদিন বিচারক বাদীর জবানবন্দি নিয়ে পরদিন আদেশের তারিখ ধার্য করেন। এরপর আদেশের তারিখ পিছিয়ে সোমবার (২২ মে) দিন ধার্য করেন আদালত।

সংশ্লিষ্ট আদালতের পেশকার মাইনুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

মামলায় যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে তারা হলেন, মিরপুর মডেল থানার ওসি মো. নজরুল ইসলাম, এসআই মনিরুল ইসলাম, এনামুল, রাশেদুজ্জান বেগ, পুলিশ কনস্টেবল আপেল মন্ডল, আনসার রওশন, আনসার হোসেন আলী ও পুলিশের সোর্স খলিল। অপরদের মধ্যে রয়েছেন ডেভেলপার প্রতিষ্ঠান র‌্যানশ প্রপার্টিজ লিমিটেডের কর্মকর্তা ওয়াজিউল্লাহ, ইঞ্জিনিয়ার পলাশ, চেয়ারম্যান আবু শাহাদাত মো. ফয়সাল, পরিচালক সিকদার মো. নওশের আলী রাজু, সিকদার মো. নওশের আলী রাজুর স্ত্রী মিসেস সাজু ও তার ভায়রা মিলন এবং বন্ধু রাজ ও আব্দুর রহমান।

বাদীপক্ষের আইনজীবী মাইন উদ্দিন মিয়া জানান, দ-বিধির ১৬৫/এ, ৩২৩, ৩৫৪, ১১৯, ১২০, ১২০/বি, ৩৪২, ৫০৪, ৫০৬, ৫০৯-১০৯ এবং ৩৪ নং ধারায় মামলাটি দায়ের করা হয়। এতে ১০ জনকে সাক্ষী করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৭ এপ্রিল মধ্য রাতে বাদীর মিরপুর মধ্যপাড়ার বাসায় আসামিরা জোরপূর্বক প্রবেশ করে। এরপর সবাই মিলে তার শ্লীলতাহানি করে। এ সময় বাদীকে মারধরও করা হয়। বাসা ত্যাগের আগে তাকে হুমকি দেওয়া হয়।

অভিযোগে আরও বলা হয়, বাদীর মধ্যপাড়ার জমি নিয়ে র‌্যানশ প্রপার্টিজ লিমিটেড আটতলা ভবন নির্মাণের চুক্তি করে। কিন্তু ছয়তলা পর্যন্ত নির্মাণের পর তারা কাজ বন্ধ করে দেয়। এরপর পুলিশের সহায়তায় পুরো বাড়িটি দখলের চেষ্টা করে।



রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/মামুন খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়