ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খালেদাসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগ শুনানি ২৪ অক্টোবর

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদাসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগ শুনানি ২৪ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে করা একটি মামলায় অভিযোগ গঠনের বিষয়ে শুনানির তারিখ পিছিয়ে আগামী ২৪ অক্টোবর ধার্য করেছেন আদালত।

রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রোলবোমা মেরে মানুষ পুড়িয়ে হত্যার ঘটনায় করা বিশেষ ক্ষমতা আইনের মামলাটি বুধবার অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার প্রধান আসামি প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার কারণে আদালতে হাজির হতে পারেননি। এজন্য তার পক্ষে সময়ের আবেদন করেন জয়নুল আবেদীন মেজবাহ।

শুনানি শেষে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ হাফিজুর রহমান আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে অভিযোগ শুনানির নতুন তারিখ ২৪ অক্টোবর ঠিক করেন।

মামলাটিতে ২০১৫ সালে ১৮ মে খালেদা জিয়াসহ ৩৮জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন এসআই পরিমল চন্দ্র দাস।

অভিযোগপত্রে উল্লেখযোগ্য অপর আসামিদের মধ্যে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, সালাউদ্দিন আহমেদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, চেয়ারপারসনের তথ্য উপদেষ্টা শওকত মাহমুদ, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, যুগ্মমহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, বরকত উল্লাহ বুলু, আমান উল্লাহ আমান, বিএনপির ঢাকা মহানগরের সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু, ছাত্রদলের প্রাক্তন সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আজিজুল বারী হেলাল, কাইয়্যুম কমিশনার, লতিফ কমিশনার, মীর আবু জাফর শামসুদ্দিন দিদার, প্রাক্তন এমপি সালাউদ্দিন আহমেদ, তার ছেলে তানভির আহমেদ রবিন, নবী উল্লাহ নবী, সেলিম ভূইয়া।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৩ জানুয়ারি রাত ৯টায় যাত্রাবাড়ীর ডেমরা রোডের মাতুয়াইল কাউন্সিলর অফিসের সামনে গ্লোরী পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলায় দগ্ধ হন কমপক্ষে ৩১ জন। এর মধ্যে ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে চিকিৎসারত অবস্থায় নূর আলম নামে একজন মারা যায়।

ঘটনার পর পরিককল্পনাকারী হিসেবে বিএনপির কেন্দ্রীয় ১৮ জন নেতাসহ যাত্রাবাড়ীর ছাত্রদল শ্রমিকদলসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৫০ জন নেতা-কর্মীর নাম উল্লেখ করে পরদিন মামলা করেন যাত্রাবাড়ী থানার এসআই নুরুজ্জামান। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নাম এজহারে আসামির তালিকায় উল্লেখ করা না থাকালেও এজহারের বক্তব্যের মধ্যে হুকুমদাতা হিসেবে তার নাম উল্লেখ করা হয়েছিল।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়