ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খালেদার পক্ষে সাক্ষীদের পুনরায় জেরার আবেদন নামঞ্জুর

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৮, ২৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদার পক্ষে সাক্ষীদের পুনরায় জেরার আবেদন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাতের দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে ১১ সাক্ষীকে পুনরায় জেরা করার আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আকতারুজ্জামান তা নাকচ করে দেন।

আজ মামলাটিতে খালেদা জিয়ার পক্ষে আত্মপক্ষ শুনানি আর অপর দুই আসামি প্রাক্তন এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের পক্ষে সাফাই সাক্ষীর জন্য দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া চিকিৎসার জন্য দেশের বাইরে থাকায় আদালতে হাজির হতে পারেননি। এজন্য তার পক্ষে সময়ের আবেদন করা হয়। মামলার ৫, ৬, ৭, ৮, ১৫, ১৬, ২২, ২৩, ২৬, ২৮ ও ৪০ নম্বর সাক্ষীকে পুনরায় জেরা করার জন্য পৃথক তিনটি আবেদন করা হয়। এ জে মোহাম্মদ আলী, সানাউল্লাহ মিয়া খালেদা জিয়ার পক্ষে ন্যায়বিচারের স্বার্থে সাক্ষীদের জেরার  আবেদন করেন।

দুদকের পক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল এর বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক সাক্ষীদের পুনরায় জেরার করার আবেদন নামঞ্জুর করে দেন।

উল্লেখ্য, একইদিন জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের দুর্নীতির মামলাটিও শুনানির জিন্য ধার্য রয়েছে।

এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে জিয়া অরফানেজ মামলাটি দায়ের করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলাটি দায়ের করা হয়।

২০০৯ সালের ৫ আগস্ট দুদক আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৭ জুলাই ২০১৭/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়