ঢাকা, রবিবার, ৭ কার্তিক ১৪২৪, ২২ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

কাশ্মীরি নাগরিক মাজেদ ভাটের সাফাই সাক্ষ্য অব্যাহত

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৯ ৪:০৫:০৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৯ ৪:০৫:০৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় কারাগারে থাকা আসামি কাশ্মীরের হিজবুল মুজাহিদীন সংগঠনের নেতা এবং কাশ্মীরি নাগরিক জঙ্গিনেতা মাজেদ ভাটের সাফাই সাক্ষ্য অব্যাহত রয়েছে।

মঙ্গলবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালতে এদিনও তিনি সাফাই সাক্ষ্য দেন। তার সাক্ষ্য শেষ না হওয়ায় বিচারক আগামীকাল বুধবার সাফাই সাক্ষ্যের পরবর্তী দিন ধার্য করেছেন। এর আগে গত ১৩ সেপ্টেম্বর মাজেদ ভাট নিজের পক্ষে সাফাই সাক্ষ্য দেওয়া শুরু করেন।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পারসোনেল অফিসার অলিউল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

মামলাটিতে গত ১২ জুন জামিনে ও কারাগারে থাকা ৩১ আসামির আত্মপক্ষ শুনানি হয়। আত্মপক্ষ শুনানিতে ৩১ আসামির সবাই নিজেদের নির্দোষ দাবি করেন। মামলাটিতে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ১৮ জন আসামি পলাতক থাকায় তারা আত্মপক্ষ শুনানির সুযোগ পাননি।

মামলাটিতে আসামি খালেদা জিয়ার ভাগ্নে লে. কমান্ডার (অব.) সাইফুল ইসলাম ডিউক, প্রাক্তন আইজিপি মো. আশরাফুল হুদা, শহিদুল হক ও খোদা বক্স চৌধুরী এবং মামলার তিন তদন্ত কর্মকর্তা তৎকালীন বিশেষ পুলিশ সুপার রুহুল আমিন, সিআইডির সিনিয়র এএসপি মুন্সি আতিকুর রহমান, এএসপি আব্দুর রশীদ ও প্রাক্তন ওয়ার্ড কমিশনার আরিফুল ইসলাম জামিনে রয়েছেন।

অন্যদিকে প্রাক্তন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, প্রাক্তন উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ২৩ জন কারাগারে এবং বিএনপির চেয়ারপারসনের বড় ছেলে তারেক রহমানসহ ১৯ জন পলাতক। এ মামলার আসামি হুজি নেতা মুফতি হান্নান ও জামায়াত নেতা আলী আহসান মুহাম্মাদ মুজাহিদের অন্য মামলায় মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৭/মামুন খান/মুশফিক

Walton
 
   
Marcel