ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ফরহাদ মজহারকে অপহরণ : চূড়ান্ত প্রতিবেদন দাখিল

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১১-১৪ ৩:৪১:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১৪ ৭:০৪:৩৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারকে অপহরণের অভিযোগের সত্যতা পাওয়া যায়নি জানিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে।

গত বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুবুল হক প্রতিবেদন দাখিল করেন। মঙ্গলবার আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই নিজাম উদ্দিন সাংবাদিকদের চূড়ান্ত প্রতিবেদন দাখিলের বিষয়টি জানান।

নিজাম উদ্দিন বলেন, ফরহাদ মজহারের স্ত্রী ফরিদা আখতারের করা মামলার সত্যতা পাওয়া যায়নি। আসল ঘটনা ওই মামলায় আড়াল করা হয়েছে - এই পর্যবেক্ষণ দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছেন তদন্ত কর্মকর্তা। মিথ্যা তথ্য দিয়ে মামলা দায়ের করায় ফরিদা আখতার ও ফরহাদ মজহারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য চূড়ান্ত প্রতিবেদনে আবেদন করা হয়েছে। আদালত আগামী ৭ ডিসেম্বর এ বিষয়ে শুনানির দিন রেখেছেন বলে জানান তিনি।

গত ৩ জুলাই ভোরে রাজধানীর শ্যামলী রিং রোডের বাসা থেকে বের হওয়ার পর ফরহাদ মজহার 'অপহৃত' হয়েছেন বলে অভিযোগ করে তার পরিবার। এরপর তার স্বজনরা আদাবর থানায় এ বিষয়ে আনুষ্ঠানিক অভিযোগ করলে অনুসন্ধানে নামে পুলিশ। টানা ১৮ ঘণ্টা 'নিখোঁজ' রহস্যের পর ওইদিন রাতেই ফরহাদ মজহারকে যশোরের নোয়াপাড়া থেকে উদ্ধার করে র‌্যাব। ওই সময় তিনি হানিফ পরিবহনের একটি বাসে খুলনা থেকে ঢাকা যাচ্ছিলেন।

ফরহাদ মজহার নিখোঁজ বিষয়ে তার স্ত্রী করা জিডি মামলা আকারে নেওয়া হয়। এতে ভিকটিম হিসেবে ফরহাদ মজহার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। জবানবন্দি শেষে নিজ জিম্মায় বাসায় ফেরার অনুমতি চাইলে আদালত তা মঞ্জুর করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৭/মামুন খান/এসএন

Walton Laptop
 
     
Walton