ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জিহাদের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নোটিশ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৪, ২৩ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিহাদের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নোটিশ

নিজস্ব প্রতিবেদক : পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রায় ৯০ দিনের মধ্যে বাস্তবায়ন না করায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

শিশু জিহাদের পরিবারের পক্ষ থেকে ব্যারিস্টার মো. আব্দুল হালিম এ নোটিশ পাঠিয়েছেন।

সোমবার বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মদ খান এবং ফায়ার সার্ভিসের পরিচালক মেজর একেএম শাকিল নেওয়াজকে নোটিশ পাঠানো হয়। এতে আগামী ১৪ দিনের মধ্যে ক্ষতিপূরণের টাকা দেওয়ার জন্য বলা হয়েছে।

বেধে দেওয়া সময় ১৪ দিনের মধ্যে ক্ষতিপূরণের অর্থ না পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে হাইকোর্টে মামলা করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

রাজধানীর শাজাহানপুরে নলকূপের পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেন হাইকোর্ট। তা ৯০ দিনের মধ্যে বাস্তবায়ন করার জন্য নির্দেশ দিয়েছিলেন আদালত।

ব্যারিস্টার মো. আব্দুল হালিম বলেন, সোমবার সংশ্লিষ্টদের কাছে ক্ষতিপূরণ চেয়ে নোটিশ পাঠিয়েছি। আদালতের রায়ের পর ৯০ দিনের মধ্যেও ক্ষতিপূরণের টাকা না দেওয়ায় এই নোটিশ পাঠানো হয়। ১৪ দিনের মধ্যে ক্ষতিপূরণের অর্থ না পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে হাইকোর্টে মামলা করা হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৮/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়