ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

নেশামুক্ত করতে শিশু সন্তানকে নিয়ে আদালতে বাবা

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৩ ৩:৫৬:৪০ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৩ ৪:৫২:৪২ পিএম

নিজস্ব প্রতিবেদক : বার বছর বয়সী একমাত্র ছেলেকে নেশামুক্ত করতে তাকে নিয়ে আদালতে গেছেন এক বাবা।

মঙ্গলবার সকালে মহানগর হাকিম মাহমুদা আক্তারের আদালতে ওই শিশুকে নেওয়া হয়।

কুমিল্লার লাঙ্গলকোটের কাকেরতলা গ্রামের বাসিন্দা মো. মিলটন মিয়া (৪৭) জানান, তার দুই মেয়ে, এক ছেলে। একমাত্র ছেলে মো. রায়হান। বয়স ১২ বছর। পরিবার নিয়ে রাজধানীর তুরাগ থানাধীন পাকুরিয়া এলাকার এ ব্লকের ৩ নম্বর রোডের একটি বাসায় ভাড়া থেকে ফুটপাতে ব্যবসা করেন। দুই মেয়ে পড়ালেখা করলেও ছেলে পড়ালেখা ছেড়ে মাদকাসক্ত হয়ে পড়ে। সে এই বয়সে সিগারেট, গাঁজা ও ফেনসিডিল সেবন করেন। নেশার টাকা জোগার করতে সে বাসার জিনিসপত্র বিক্রি এবং টাকা চুরি করে। কোনোভাবেই তাকে নেশামুক্ত করা সম্ভব হয়নি। তাই বাধ্য হয়ে কিছু দিন আগে তাকে টঙ্গীর কিশোর সংশোধন কেন্দ্রে নেওয়া হয়। কিন্তু তারা বলেছে, আদালতের নির্দেশ ছাড়া সেখানে কাউকে রাখতে পারবেন না। এ কারণে আজ (মঙ্গলবার) তাকে আদালতে আনা হয়। কিন্তু আদালত আজ তাকে কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানোর আদেশ দেননি। আদালত বলেছেন, আরো এক সপ্তাহ দেখতে। এরপর ভালো না হলে তাকে আদালতে নিতে বলেছেন।

এ সম্পর্কে মামলার আইনজীবী মো. মনির হোসেন রিপন বলেন, আমরা আদালতে নেশার টাকার জন্য চুরি, মারধরের অভিযোগে ওই শিশুর বিরুদ্ধে মামলা করেছিলাম। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে নেশামুক্ত না হওয়া পর্যন্ত কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানোর আবেদন করেছিলাম।

আদালত কিশোর সংশোধন কেন্দ্রে না পাঠানোর বিষয়ে ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বলেন, শুনানির সময় আমরা শিশুটিকে বুঝিয়েছি। বিচারক নিজেও বুঝিয়ে বলেছেন। বিচারক এক সপ্তাহ থেকে ১০ দিন শিশুটিকে গ্রামের বাড়িতে রাখার পরামর্শ দিয়েছেন। এরপরও যদি ঠিক না হয়, তাহলে আদালতে নিতে বলেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৮/মামুন খান/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC