ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যুসহ জামিন শুনানির আদেশ ১৭ মে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৪, ২৫ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যুসহ জামিন শুনানির আদেশ ১৭ মে

নিজস্ব প্রতিবেদক : দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজির করতে দুই মামলায় প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যুসহ জামিন শুনানির আদেশের তারিখ আগামী ১৭ মে ধার্য করেছেন আদালত।

বুধবার যুদ্ধাপরাধীদের মদদ দেওয়ার অভিযোগের মামলায় ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব ও মিথ্যা তথ্যের ভিত্তিতে ভুয়া জন্মদিন পালনের অভিযোগের মামলায় আরেক মহানগর হাকিম খুরশীদ আলম এ আদেশ দেন। দুই মামলার শুনানি পুরান ঢাকার বকশী বাজারস্থ আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়।

গত ১২ এপ্রিল দুই মামলায় মাসুদ আহমেদ তালুকদার কারাগারে থাকা খালেদা জিয়াকে আদালতে হাজির করে প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যুসহ জামিন শুনানির আবেদন করেন। আদালত শুনানির জন্য আজকের দিন ধার্য করেছিলেন।

বুধবার শুনানিতে মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, খালেদা জিয়া তিন তিন বারের প্রধানমন্ত্রী, দুই বারের বিরোধী দলীয় নেত্রী। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে বর্তমানে তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। খালেদা জিয়ার কারাগারে থাকার বিষয়টি আদালত জানেন।

তিনি বলেন, খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগেই দুই মামলায় ওয়ারেন্ট ইস্যু হয়। এরপর থেকে মামলা দুটিতে গ্রেপ্তারি পরোয়ানা তামিলের জন্য তাগিদ দেওয়া ছাড়া আর কিছু হয়নি। কেবল তারিখের পর তারিখ পড়ছে। আমরা একটা আবেদন দিয়ে নিবেদন করেছি, আদালত কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসনের উপস্থিতিতে জামিন শুনানি গ্রহণ করবেন। আদালত আজ শুনানির জন্য তারিখ ধার্য করেন।

মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, খালেদা জিয়া বয়স্ক, অসুস্থ একজন মানুষ। দীর্ঘদিন পর গতকাল তার পরিবারের লোকজন তার সাথে দেখা করেছেন। তারাও বলেছেন তিনি অসুস্থ। দিন দিন তার অসুস্থতা বেড়ে যাচ্ছে। ধারা জামিনযোগ্য। এ অবস্থায় আদালত ইচ্ছা করলে খালেদা জিয়াকে জামিন দিতে পারেন। অথবা ২ দিন, ৩ দিন অথবা ৫ দিন পর শুনানির একটা তারিখ রাখতে পারেন।

এরপর অসুস্থতার কারণে বাদী জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী অসুস্থতার কারণে আদালতে হাজির হতে না পারার কারণে সময়ের আবেদন করেন বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ। আর খালেদা জিয়াকে আদালতে হাজির করতে প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যুর বিরোধিতা না করলেও জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত ১৭ মে প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যুসহ জামিন শুনানির তারিখ ধার্য করেন।

এদিন খালেদা জিয়ার পক্ষে সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ, জাকির হোসেন ভূঁইয়া, জিয়া উদ্দিন জিয়া, নুরুজ্জামান তপন, হেলাল উদ্দিন, তাহেরুল ইসলাম তৌহিদ, হান্নান ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৮/মামুন খান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়