ঢাকা, মঙ্গলবার, ৩০ শ্রাবণ ১৪২৫, ১৪ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

প্রাক্তন ভিসি হত্যা মামলায় বিএনপি নেতা তৃপ্তি কারাগারে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-০৯ ৮:৩৪:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১০ ৯:৪২:৫৩ এএম

নিজস্ব প্রতিবেদক : জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি ড. আফতাব আহমেদ হত্যা মামলায় গ্রেপ্তার বিএনপি দলীয় প্রাক্তন এমপি মো. মফিকুল হাসান তৃপ্তির রিমান্ড ও জামিনের শুনানির দিন আগামী ১৩ আগস্ট ধার্য করে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম ফাহ্দ বিন আমিন চৌধুরী কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক সুব্রত কুমার সাহা সন্দিগ্ধ আসামি তৃপ্তিকে আদালতে হাজির করে দশ দিনের রিমান্ডের আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, এ মামলায় পূর্বে ধৃত সন্দিগ্ধ আসামি সানজিদুল হাসান ইমন আদালতে যে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তাতে এবং অন্যান্য আনুষঙ্গিক সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সন্দিগ্ধ আসামি মফিকুল হাসান তৃপ্তি এই হত্যার সঙ্গে জড়িত মর্মে তদন্তে প্রকাশ পায়। মামলার সুষ্ঠু তদন্ত ও হত্যার প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে এ আসামির দশ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থণা করছি।

আসামিপক্ষে মাসুদ আহম্মেদ তালুকদার তার জামিনের আবেদন জানিয়ে শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, ‘হাইকোর্ট কোনো মামলায় তৃপ্তিকে হয়রানি না করার জন্য নির্দেশ  দিয়েছেন। এ মামলায় তাকে রিমান্ডে নিলে উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করা হবে।’

বিচারক এ বিষয়ে কাগজ আছে কি-না জানতে চাইলে মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, ‘আমাদের কাছে কাগজ আছে। সময় পেলে আমরা তা দেখাতে পারবো।’

এরপর আদালত উচ্চ আদালতের আদেশ দাখিল সাপেক্ষে আগামী ১৩ আগস্ট রিমান্ড ও জামিন বিষয়ে শুনানির পরবর্তী দিন ধার্য করেন।

এর আগে বুধবার বিকেল ৪টার দিকে বনানীর বাসা থেকে তৃপ্তিকে গ্রেপ্তার করে সিআইডি পুলিশ।

প্রসঙ্গত, ২০০৬ সালের ২৩ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আফতাব আহম্মেদ ফুলার রোডে ৪র্থ তলার ফ্ল্যাটে দুস্কৃতকারীদের দ্বারা গুলিবিদ্ধ হন। ওই ঘটনায় তার স্ত্রী নূর জাহান আক্তার ২৪ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলা দায়ের করেন। ২৬ সেপ্টেম্বর ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ড. আফতাব আহম্মেদ।



রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৮/মামুন খান/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton