ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীনকে ‍দুদকে তলব

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৩ ৭:৩৭:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৮ ২:৩৭:০৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : সরকারি সম্পদ আত্মসাতের মাধ্যমে শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদারকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমেদের সই করা নোটিশে তাকে আগামী ১৮ সেপ্টেম্বর হাজির হতে বলা হয়েছে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য জানিয়েছেন।

প্রনব কুমার ভট্টাচার্য্য বলেন, রুহুল আমীন হাওলাদারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি আমলা ও আদালতকে উৎকোচ প্রদান এবং সরকারি সম্পদ আত্মসাতের মাধ্যমে শত কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

দুদকে আসা জাতীয় পার্টির মহাসচিবের বিরুদ্ধে অভিযোগে বলা হয়, তিনি ঢাকা শহরে কয়েকটি বাড়ি ও গাড়ির মালিক। তিনি ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে রাজউকের একাধিক প্লটের মালিক হন। তার নামে বিভিন্ন ব্যাংকে অবৈধভাবে অর্জিত কোটি কোটি জমা আছে। এছাড়া, তিনি অবৈধ টাকার জোরে বিভিন্ন বিচারিক আদালতে কোটি কোটি খরচ করে তার বিরুদ্ধে বিচারাধীন বহু মামলার কার্যক্রম বন্ধ রেখেছেন।

অভিযোগে আরো বলা হয়, তার দল জাতীয় পার্টি সরকারের সাথে জোটবদ্ধ থাকায় সরকারের বিভিন্ন দপ্তরে প্রভাব খাটিয়ে বিভিন্ন অবৈধ সুবিধা গ্রহণ করেছেন। তাছাড়া, পার্টির নাম ব্যবহার করে বিভিন্ন ব্যসায়ীর কাছ থেকে কোটি কোটি টাকা চাঁদা আদায় করে টাকার কুমিরে পরিণত হয়েছেন। তিনি অবৈধভাবে কয়েক কোটি টাকায় কুয়াকাটায় বিশাল অট্টালিকা তৈরি করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৮/এম এ রহমান/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC