ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচে স্পেনকে হারাল ক্রোয়েশিয়া

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-১৬ ১২:০৫:৪০ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১৬ ৪:২৩:৪৫ পিএম

ক্রীড়া ডেস্ক : উয়েফা ন্যাশন্স লিগে প্রথম দেখায় ক্রোয়েশিয়াকে ঘরের মাঠে ৬-০ গোলে বিধ্বস্ত করেছিল স্পেন। বৃহস্পতিবার ফিরতি লেগে ক্রোয়েশিয়ার মাঠে খেলতে যায় সার্জিও রামোসরা। এই ম্যাচেও হয় পাঁচ-পাঁচটি গোল। অবশ্য পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচে ৩-২ গোলে জয় পেয়েছে ক্রোয়েশিয়া। সেটাও অন্তিম মুহূর্তের গোলে। আর এই জয়ে পরের রাউন্ডে যাওয়ার আশা টিকে রইল বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার।

শেষ ম্যাচে শনিবার দিবাগত রাতে ইংল্যান্ডের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। ওই ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জয় পেলে রেলিগেশন এড়াতে পারবে লুকা মদ্রিচ-রাকেটিচরা। অবশ্য চার ম্যাচের ২টিতে জিতে ও ২টিতে হেরে ৬ পয়েন্ট নিয়ে লিগ-‘এ’ এর ৪ নম্বর গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে স্পেন। তিন ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড দ্বিতীয় ও ক্রোয়েশিয়া গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে আছে।
 


বৃহস্পতিবার ঘরের মাঠে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি ক্রোয়েশিয়া। গোল পায়নি স্পেনও। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের লড়াই। বিরতির পর পাঁচ-পাঁচটি গোল হয়। তার তিনটি করে ক্রোয়েশিয়া। দুটি করে স্পেন।

ম্যাচের ৫৬ মিনিটে আন্দ্রেজ ক্রামারিচ গোল করে এগিয়ে নেন ক্রোয়েশিয়াকে। তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ৫৬ মিনিটে স্পেনের দানি সেবালোচ গোল করে সমতা ফেরান। ৬৯ মিনিটে ক্রোয়েশিয়ার টিন জেদভাজ গোল করে আবারো এগিয়ে নেন ক্রোয়েশিয়াকে। এর ৯ মিনিটের মাথায় আবারো সমতা ফেরায় স্প্যানিশরা। এ সময় পেনাল্টি পায় স্পেন। পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান অধিনায়ক সার্জিও রামোস।
 


২-২ গোলের সমতা নিয়েই নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয়। যোগ করা সময়েরও তিন মিনিট শেষ হয়ে যায়। এ সময় টিন জেদভাজ তার জোড়া গোল পূর্ণ করে দলকে ৩-২ ব্যবধানের অবিশ্বাস্য এক জয় এনে দেন।

এদিকে লিগ ‘এ’ এর ২ নম্বর গ্রুপের ম্যাচে আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে বেলজিয়াম। ৬৫ ও ৮১ মিনিটে বেলজিয়ামের হয়ে গোল দুটি করেছেন মিকি বাতসুয়ি। ৩ ম্যাচের তিনটিতে জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বেলজিয়াম। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ নভেম্বর ২০১৮/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge