ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ডিএসসিসি’র বরখাস্ত কানুনগো মোহাম্মদ আলীর বিরুদ্ধে চার্জশিট

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ১৮ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএসসিসি’র বরখাস্ত কানুনগো মোহাম্মদ আলীর বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কানুনগো (সাময়িক বরখাস্তকৃত) মোহাম্মদ আলীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দুদক।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. মনজুর আলম আদালতে এ চার্জশিট দাখিল করেন। সোমবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার তা দেখেন। একই সঙ্গে তিনি মামলার পরবর্তী বিচারের জন্য তা ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, কানুনগো মোহাম্মদ আলীর বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানে নামে দুদক। প্রাথমিক অনুসন্ধানে অবৈধ সম্পদ অর্জনের বিষয়টি প্রমাণ হলে তাকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেওয়া হয়। ২০১৪ সালের ৬ মে তিনি কমিশনের সচিব বরাবর ওই সম্পদ বিবরণী দাখিল করেন। মোহাম্মদ আলী ২০১০ সালের ১০ জানুয়ারি কানুনগো পদে পদোন্নতি লাভ করেন। এরপর তিনি ২০১০-১১ করবর্ষে তার নামে আয়কর নথি খোলেন। তার আয়কর নথি অনুসারে ২০১০-১১ করবর্ষে প্রদর্শিত নীট সম্পদ ১৮ লাখ ৮৯ হাজার ৫৬৪ টাকা যা প্রারম্ভিক মূলধন হিসেবে বিবেচনা করে ২০১৪ সালের ৬ মে পর্যন্ত তার নীট সম্পদ ৩৬ লাখ ২৭ হাজার ২৬৩ টাকার সম্পদ থাকার কথা। কিন্তু তিনি কমিশনের সম্পদ বিবরণীতে ৫৯ লাখ ৬ হাজার ৪১৮ টাকার সম্পদ প্রদর্শন করেছেন। এতে মোহাম্মদ আলীর জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের পরিমাণ দাঁড়ায় ২২ লাখ ৬৯ হাজার ১৫৫ টাকা। এ টাকা তিনি অবৈধ উপায়ে অর্জন ও তা ভোগ দখল করছেন। এ অভিযোগে ২০১৫ সালের ৬ ডিসেম্বর দুদকের উপপরিচালক মো. জুলফিকার আলী বাদী হয়ে রাজধানীর রমনা থানায় মামলাটি দায়ের করেন। দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারায় মামলাটি দায়ের করা হয়। দীর্ঘ তদন্ত শেষে অবশেষে আদালতে এ মামলার চার্জশিট দাখিল করা হল।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৯/মামুন খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়