ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যুক্তিতর্ক উপস্থাপন ১১ জুলাই

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ১৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুক্তিতর্ক উপস্থাপন ১১ জুলাই

নিজস্ব প্রতিবেদক : হুমায়ুন আজাদ হত্যা মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের তারিখ আগামী ১১ জুলাই ধার্য করেছেন আদালত।

সোমবার মামলাটি যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন আসামিপক্ষের আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপনের জন্য প্রস্তুত নয় জানিয়ে সময় আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মাকছুদা পারভীন সময় আবেদন মঞ্জুর করে যুক্তিতর্ক উপস্থাপনের এ তারিখ ঠিক করেন।

এর আগে গত ৬ মে আত্মপক্ষ শুনানিতে দুই আসামি জেএমবির সূরা সদস্য মিজানুর রহমান ওরফে মিনহাজ ওরফে শফিক ও আনোয়ার আলম ওরফে ভাগ্নে শহিদ নিজেদের নির্দোষ দাবি করেন।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২৭ ফেব্রুয়ারি একুশে বইমেলা থেকে বাসায় ফেরার পথে সন্ত্রাসী হামলার শিকার হন হুমায়ুন আজাদ। হামলার পর তিনি ২২ দিন ঢাকা সিএমএইচে এবং ৪৮ দিন ব্যাংককে চিকিৎসাধীন ছিলেন। কয়েক মাস চিকিৎসা নেওয়ার পর ২০০৪ সালের আগস্টে গবেষণার জন্য জার্মানিতে যান তিনি। পরে ওই বছরের ১২ আগস্ট মিউনিখে নিজের ফ্ল্যাট থেকে তার লাশ উদ্ধার করা হয়।

হুমায়ুন আজাদের ওপর হামলার পরদিন তার ছোট ভাই মঞ্জুর কবির রমনা থানায় একটি হত্যাচেষ্টা মামলা করেন। পরবর্তীতে আদালতের আদেশে অধিকতর তদন্তের পর সেই মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত হয়।

সিআইডির পরিদর্শক লুৎফর রহমান মামলাটি তদন্তের পর ২০১২ সালের ৩০ এপ্রিল পাঁচ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার আসামিরা হলেন- জেএমবির সূরা সদস্য মিজানুর রহমান ওরফে মিনহাজ ওরফে শফিক, আনোয়ার আলম ওরফে ভাগ্নে শহিদ, সালেহীন ওরফে সালাহউদ্দিন, হাফিজ মাহমুদ ও নূর মোহাম্মদ ওরফে সাবু। আসামিদের মধ্যে মিনহাজ এবং আনোয়ার কারাগারে। সালাহউদ্দিন ও নুর মোহাম্মদ পলাতক। আর হাফিজ মারা গেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৯/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়