ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

বন্ধের দিনে বদলির আদেশ লজ্জাজনক: হাইকোর্ট

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৮ ৭:০৯:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৮ ৮:২১:৩০ পিএম
বন্ধের দিনে বদলির আদেশ লজ্জাজনক: হাইকোর্ট
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : আড়ংয়ে অভিযান পরিচালনাকারী ভোক্তা অধিকার সংরক্ষণের কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুর মোহাম্মদ শাহরিয়ারের বন্ধের দিনে বদলির আদেশের ঘটনাকে লজ্জাজনক বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

বদলির ঘটনায় সচিবদের সততা ও কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তুলে আদালত বলেছেন, প্রধানমন্ত্রীকে যদি সবকিছুতে হস্তক্ষেপ করতে হয় তাহলে তারা কি কাজ করেন?

মঙ্গলবার মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি বন্ধে এক রিট আবেদনের শুনানির সময় বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

শুনানির এক পর্যায়ে রিটকারী পক্ষের আইনজীবী এবিএম আলতাফ হোসেন আদালতের উদ্দেশে বলেন, আড়ংয়ে ৭০০ টাকার পাঞ্জাবি কত টাকা রেখেছে দেখেছেন? এটা যে বন্ধ করতে গেছে তাকে বদলি করে দেওয়া হয়েছে।

তখন আদালত বলেন, সবকিছুতে প্রধানমন্ত্রীর কেন ডিরেকশন দিতে হবে? সেক্রেটারিরা কি তাদের পকেটে ঢুকে গেছে? বন্ধের সময় বদলির আদেশ দিয়েছে। এটা লজ্জাজনক। তাদের লজ্জাও নাই। কি বলবো প্রধানমন্ত্রী সবকিছুতে ইন্টারফেয়ার করলে এদের থাকার দরকার কী। কত নোংরামি!

আদালত আরো বলেন, এরকম করলে তো যারা সৎ অফিসার তারা নিরুৎসাহিত হয়ে যাবেন। যারা বন্ধের দিনে এ কাজ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দরকার ছিল বলেও মন্তব্য করেন আদালত।

উল্লেখ্য, গত ৩ জুন ঢাকার উত্তরায় আড়ংয়ে অভিযান চালিয়ে পণ্যের দাম বেশি রাখার দায়ে জরিমানার পাশাপাশি আউটলেটটিকে একদিনের জন্য বন্ধ করে দিয়েছিলেন। পরে পণ্যের দাম বেশি লেখার ভুল স্বীকার করার পর দোকানটি ‍খুলে দেওয়া হয়।

ওই দিনই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুরকে খুলনায় বদলির আদেশ দিয়েছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। আদেশ হওয়ার পর ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাতভর সমালোচনা হয়। সে সময় বিদেশে সফররত প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে পরদিন সকালে তার বদলির আদেশ প্রত্যাহার করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৯/মেহেদী/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge