ঢাকা, রবিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৭ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

সহজ উপায়ে উজ্জ্বল ত্বক

লিন্নি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-১৪ ৭:২২:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১৪ ৭:২২:৪৬ পিএম
মডেল: রোমানা ছবি: অপূর্ব খন্দকার

লিন্নি : ঘরে তৈরি করা ক্রিমগুলো ত্বকের জন্য বেশ কার্যকরী। কোনো ক্ষতিকারক পার্শ্বক্রিয়া বিহীন। সংবেদনশীল ত্বকের জন্যও নিরাপদ।

রান্নাঘরের কিছু উপাদান দিয়ে তৈরি এই মিশ্রণগুলো শুধু ত্বক ফর্সা করবে না, পাশাপাশি ব্রণ, ফুসকুড়ি সহ ত্বকের নানা সমস্যার প্রতিকারও করবে। জেনে নিন, ত্বক উজ্জ্বল করতে ঘরোয়া কিছু ক্রিম।

* দুধের সর : সবচেয়ে সেরা ফর্সা হওয়ার রাতের ক্রিম হল, দুধের সর (মিল্ক ক্রিম)। রাতে শোবার আগে পুরো মুখে দুধের সর লাগান। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধি পাবে।

* অলিভ অয়েল : অলিভ অয়েল, নারকেল তেল এবং ফিস অয়েল ব্যবহার করা হয় এই ক্রিমটির জন্য। এক সপ্তাহ ব্যবহার করে দেখুন ফলের জন্য।

* কোকো বাটার : কোকো বাটার এর সঙ্গে ভার্জিন অয়েল সবচেয়ে ভালো বাড়িতে বানানো রাতের ক্রিম। দুই সপ্তাহ প্রয়োগ করে দেখুন, ত্বকের ঔজ্জ্বল্য বাড়বেই।

* অ্যালমন্ড ক্রিম : ত্বকের ঔজ্জ্বল্য বাড়ানোর জন্য বাড়ি্তে অ্যালসন্ড ক্রিম বানানো জন্য এই প্রণালী ব্যবহার করুন- অ্যালমন্ড তেল, লেবুর রস, হলুদ, চন্দন গুঁড়া। উপাদানগুলো ভালোভাবে মেশান এবং প্যাক হিসেবে রাতে শোবার আগে লাগান।

* আপেলের রস : আপনি কি জানেন আপেলর রস আপনাকে রাতারাতি ফর্সা করতে পারে? আপেলের রসের সঙ্গে গোলাপ জলের মিশ্রণ রাতে প্যাকের মতো লাগিয়ে ঘুমাতেই পারেন।

* গ্রিন টি : ত্বকের বর্ণ উজ্জ্বল করতে গ্রিন টি বেশি কার্যকরী। এক কাপ গ্রিন টি-তে নারকেল তেল, লেবু আর অ্যালমন্ড তেল দিন। উজ্জ্বল ত্বকের জন্য সপ্তাহে একবার লাগান।

* গোলাপ জল : গোলাপ জল ও নারকেল তেলের গুণে তিন সপ্তাহে হয়ে উঠুন ফর্সা। গোলাপ জল বর্ণ উজ্জ্বল করে আর নারকেল তেল বানায় ত্বককে নরম।

 

 

রাইজিংবিডি/ঢাকা /১৪ ফেব্রুয়ারি ২০১৭/লিন্নি/ফিরোজ

Walton Laptop
 
   
Walton AC