ঢাকা, রবিবার, ৭ ফাল্গুন ১৪২৩, ১৯ ফেব্রুয়ারি ২০১৭
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

রঙ বাংলাদেশ-এ একুশের পোশাক

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-১৬ ৬:০৩:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১৬ ৬:১৮:৫৫ পিএম
রঙ বাংলাদেশ

লাইফস্টাইল ডেস্ক : বাঙালির যা কিছু অহংকারের, একুশ তার একটি। আর বাংলা বর্ণমালা আমাদের প্রাণের চেয়ে প্রিয়। তাই দেশের শীর্ষ ফ্যাশন হাউজ রঙ বাংলাদেশ এবার ভাষার মাসে পোশাকের নতুন সংগ্রহ সাজিয়ে বর্ণমালাকে নকশা বিষয় করে।

ভাষার মাসের বিশেষ রঙ হিসেবে সাদা আর কালো আমাদের ভাবনার জগতকে অধিকার করে আছে। সেই সাদা আর কালোর সঙ্গে এ বছরের একুশে সংগ্রহে আরো যোগ করা হয়েছে ছাই রঙ বা অ্যাশ আর অফ হোয়াইট।

এবারের সংগ্রহে থাকছে পুরুষ আর মেয়েদের ট্র্যাডিশানাল ও ওয়েস্টার্ন পোশাক। মেয়েদের জন্য তৈরি করা হয়েছে সুতি ও হাফ সিল্ক শাড়ি, থ্রি-পিস, সিঙ্গেল কামিজ, লং-স্কার্ট ও টপস। অন্যদিকে ছেলেদের জন্য রয়েছে পাঞ্জাবি, শার্ট, আর টি-শার্ট। এছাড়া ফ্রক, স্কার্ট-টপস, পাঞ্জাবি, শার্ট ও টি-শার্ট করা রয়েছে বাচ্চাদের জন্য।

ব্লক প্রিন্ট, স্ক্রিন প্রিন্ট, মেশিন ও হ্যান্ড এমব্রডারিতে করা হয়েছে জমিন অলংকরণ। এই মাধ্যমগুলোতে ভ্যালু এডিশনের পর প্রতিটি পোশাকের ডিজাইনকে মাত্রা দেয়ার চেষ্টা করা হয়েছে নানা অনুষঙ্গের সন্নিবেশে।



দামও রাখা হয়োছে সাধ্যের মধ্যে। যাতে ফ্যাশনপ্রিয়রা ভোক্তা বিশেষ ডিজাইনে তৈরি একুশে সংগ্রহে নিজেদের সাজাতে পারে পুরো ফেব্রুয়ারি জুড়ে। আর একুশে ফেব্রুয়ারির দিনে তো বটেই।

স্ক্রিন প্রিন্টের সঙ্গে পট্টি দেয়া শাড়ি এই সংগ্রহের বিশেষ আকর্ষণ। এর দাম ২০০০-২২০০টাকা। স্ক্রিন প্রিন্টেড সালোয়ার-কামিজ করা হয়েছে সুইং স্টিচ। দাম ২০০০-২৫০০ টাকা। স্ক্রিন প্রিন্টেড প্যাটার্ন বেজড সিঙ্গেল কামিজেও সুইং স্টিচে কাজ করা হয়েছে। দাম ১২০০-১৩০০ টাকা। স্ক্রিন প্রিন্টেড সিঙ্গেল ওড়নার দাম ৫০০-৫৫০ টাকা। এছাড়া স্ক্রিন প্রিন্টেড পাঞ্জাবির দাম ১১০০-১২০০ টাকা। স্ক্রিন প্রিন্টেড শার্টেও সুইং স্টিচ করা হয়েছে। দাম ৮০০-৮৫০ টাকা।

রঙ বাংলাদেশের একুশে সংগ্রহ পাওয়া যাবে ঢাকা ও ঢাকার বাইরের যেকোনো আউটলেটে। আর ঘরে বসে পেতে চাইলে রঙ ওয়েবসাইটে (www.rang-bd.com) গিয়ে অর্ডার করা যাবে। এক্ষেত্রে ক্যাশ অন ডেলিভারির সুবিধা রয়েছে।

এছাড়া কেবল নিজের জন্য নয়, প্রিয়জনদের দিতে পারেন রঙ বাংলাদেশ-এর গিফট চেক। তারা পছন্দ করে কিনে নিতে পারবে রঙ বাংলাদেশ-এর সম্ভার যেকোনো আউটলেট থেকে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৭/ফিরোজ