ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জিদানকে চায় রিয়াল, পিএসজি, চেলসি ও জুভেন্টাস

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিদানকে চায় রিয়াল, পিএসজি, চেলসি ও জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক : রিয়াল মাদ্রিদকে টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতিয়ে দায়িত্ব ছেড়েছিলেন জিনেদিন জিদান। এরপর কোথাও যোগ দেননি তিনি। তবে আগামী গ্রীষ্মে নতুন কোনো ক্লাবে দায়িত্ব নিতে আগ্রহী জিদান। এরআগে ফরাসি এ কিংবদন্তিকে পাখির চোখ করেছে রিয়াল মাদ্রিদ, প্যারিস সেইন্ট জার্মেই, চেলসি ও পিএসজির মতো ইউরোপের শীর্ষ ক্লাবগুলো।

ইংলিশ লিগে বর্তমানে টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে চেলসি। গত কয়েক মৌসুমে সব প্রতিযোগিতায় আধিপত্য বিস্তার করা ব্লুজরা এবার নিজেদের হারিয়ে খুঁজছে। ক্লাবের এমন দৈন্য দশা কাটাতে বিশ্বকাপজয়ী জিদানকে কোচ হিসেবে পেতে আগ্রহী রয়েছে স্টামফোর্ড ব্রিজের ক্লাবটি। এছাড়া ইংলিশ লিগের আরেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও জিদানের প্রতি আগ্রহ দেখিয়েছে।

এদিকে ফরাসি লিগে ওয়ানে একক আধিপত্য থাকলেও স্বপ্নের চ্যাম্পিয়নস লিগ শিরোপা অধরা রয়ে গেছে প্যারিস সেইন্ট জার্মেইয়ের। এবার শেষ ষোলোর প্রথম লেগে চমক দেখালেও ফিরতি লেগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়েছে ক্লাবটি। আর সেই শিরোপার স্বাদ পেতে জিদানকে কোচ হিসেবে পেতে চাইছে আরবীয় ধনকুবেরদের মালিকানাধীন ক্লাবটি।

 



ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে চ্যাম্পিয়নস লিগে শেষ তিনটি শিরোপা জিতেছিলেন জিদান। পর্তুগিজ এ সুপারস্টার এখন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। গত কয়েক মৌসুমে চ্যাম্পিয়নস লিগ শিরোপার খুব কাছে গিয়েও ব্যর্থ হয়েছে জুভিরা। তাই রোনালদোকে সঙ্গে নিয়ে সফল কোচ জিদানের অধীনে ইউরোপ জয়ের স্বপ্ন দেখছে ওল্ড লেডিরা।

অন্যদিকে রোনালদো ও জিদানকে হারানোর পর এবার শীর্ষ তিন প্রতিযোগিতায় ব্যর্থ ইউরোপের অন্যতম শক্তিশালী ক্লাব রিয়াল মাদ্রিদ। কোপা দেল’রে ও চ্যাম্পিয়নস লিগ থেকে ছিঠকে পড়ার পর এবার তাদের লা লিগার আশাও এক প্রকার শেষ। ক্লাবে আবারো সুসময় ফেরাতে নিজেদের প্রাক্তন কোচ জিদানকে ফিরে পাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন ক্লাবটির বর্তমান ও আগের ক্লাব অফিসিয়ালারা।



রাইজিংবিডি/ঢাকা/৯ মার্চ ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়