ঢাকা, শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

২৬০ কোটি টাকা আত্মসাৎ: ফেয়ার ইয়ার্নের এমডি রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-০৬ ৪:০০:১০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-০৬ ৪:০০:১০ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঋণ জালিয়াতির মাধ্যমে ২৬০ কোটি টাকা আত্মসাতের মামলায় গ্রেপ্তার ফেয়ার ইয়ার্ন প্রসেসিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জসিম উদ্দিনের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে রোববার ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ শুভ রিমান্ডের আদেশ দেন।

এর আগে গত ৩ আগস্ট রাতে গুলশানের বাসা থেকে জসিম উদ্দিনকে গ্রেপ্তার করে দুদক। পরদিন তাকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্ত এবং প্রকৃত রহস্য উদঘাটনের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-সহকারী পরিচালক শাজাহান মিরাজ।

ওইদিন আদালত জসিম উদ্দিনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রিমান্ড শুনানির দিন রোববার ঠিক করে দেন।

জসিম উদ্দিনের পক্ষে তার আইনজীবী ব্যারিস্টার মারবুক কবীর রিমান্ড বাতিল চেয়ে জামিনের শুনানি করেন। আর দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জসিম উদ্দিনের জামিন নামঞ্জুর করে দুদিনের রিমান্ডের আদেশ দেন।

জানা গেছে, ঋণ জালিয়াতির মাধ্যমে কৃষি ব্যাংকের কারওয়ান বাজার শাখা থেকে ২৬০ কোটি ১৮ লাখ চার হাজার ৪৪৯ টাকা আত্মসাতের অভিযোগে ৩ আগস্ট রাতে দুদকের উপ-সহকারী পরিচালক মো. শাহজাহান মিরাজ বাদী হয়ে রাজধানীর তেজগাঁও থানায়  মামলাটি দায়ের করেন। ওই রাতেই দুদকের উপ-পরিচালক মো. শামসুল আলমের নেতৃত্বাধীন একটি দল অভিযান চালিয়ে গুলশানের বাসা থেকে জসিম উদ্দিনকে গ্রেপ্তার করে। মামলার আরও যাদের আসামি করা হয়েছে তারা হলেন- জসিম উদ্দিনের স্ত্রী ও প্রতিষ্ঠানের পরিচালক ইয়াসমীন আহমেদ, মেসার্স রোজর্বাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এমডি মো. হযরত আলী, কৃষি ব্যাংকের কারওয়ান বাজার শাখার সাবেক এসপিও মো. আবুল হোসেন, গোলাম রসুল ও প্রাক্তন এজিএম মো. জুনায়ের মনজুর।



রাইজিংবিডি/ঢাকা/৬ আগস্ট ২০১৭/মামুন খান/মুশফিক

Walton
 
   
Marcel