ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

জিম্বাবুয়েকে ক্রীড়া ও বিনোদন কমিটির অভিনন্দন

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১১ ৩:১০:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১১ ৩:১৮:৩৬ পিএম

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বে টানা তিন ম্যাচ জিতে সুপার সিক্স নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড। শনিবার জিম্বাবুয়ে হংকংকে ৮৯ রানে হারিয়ে সুপার সিক্সে নাম লেখায়।

সুপার সিক্সে ওঠায় জিম্বাবুয়ে দলকে অভিন্দন জানিয়েছেন জিম্বাবুয়ের স্পোর্টস এন্ড রিক্রিয়েশন কমিশনের চেয়ারম্যান এডওয়ার্ড শিওয়েলা।

তিনি বলেন, ‘অভিনন্দন। তোমরা সুপার সিক্সে পৌঁছেছো। এখন তোমাদের প্রতি আমাদের বার্তা হল বলের উপর চোখ রাখ। এখনই থেমে যাওয়ার সময় হয়নি। হাত-পা চালাও। এখনো যাত্রা শেষ হয়নি। পুরো জাতি বড় আশা নিয়ে অপেক্ষা করছে যে শেষ পর্যন্ত তোমরা লড়াই চালিয়ে যাবে। যে দুটি দল বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে তার একটি তোমরা হবে।’

তিনি আরো বলেন, ‘ক্রীড়া ও বিনোদন কমিশন আত্মবিশ্বাসী যে তোমরা বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিয়ে জিম্বাবুয়েকে গর্বিত করবে। যা তোমাদের ক্রিকেট ক্যারিয়ারকে ভিন্ন পর্যায়ে নিয়ে যাবে।’

শনিবার জিম্বাবুয়ে প্রথমে ব্যাট করতে নেমে হ্যামিল্টন মাসাকাদজার ৮৪, ব্রেন্ডান টেলরের ৪৬ ও চেপাস জুয়াও এর ৪৫ রানে ভর করে ৯ উইকেট হারিয়ে ২৬৩ রান তোলে। জবাবে রাজা, ক্রেমার, জার্সিভ ও উইলিয়ামসের বোলিং তোপে ১৭৪ রানে অলআউট হয়ে যায় হংকং।

টানা তিন ম্যাচ জিতে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে জিম্বাবুয়ে। সমান ম্যাচ থেকে সমান ৬ পয়েন্ট নিয়ে নেট রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে আছে স্কটল্যান্ড। আগামীকাল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে মুখোমুখি হবে স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে। 




রাইজিংবিডি/ঢাকা/১১ মার্চ ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton