ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ওয়ালটন-বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল শনিবার শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন-বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল শনিবার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটির ব্যবস্থাপনায় শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন-বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৮’। এ নিয়ে দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন গ্রুপ।

সপ্তাহব্যাপী এই প্রতিযোগিতা ১১ মে ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে। এবারের এই আসরে প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার ২৪টি দল অংশ নিতে যাচ্ছে।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর গেমস এন্ড স্পোর্টস এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটির সভাপতি আসিফ ইকবাল, সাধারণ সম্পাদক সাকির রুবেন, ওয়ালটন বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের আহব্বায়ক কামাল হোসেন বাবলু, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব জসিম উদ্দিন রানাসহ সংগঠনের অন্যান্য সদস্য ও কর্মকর্তাগণ।

সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই প্রতিযোগিতায় ৯টি প্রিন্ট মিডিয়া, ১২টি ইলেকট্রনিক মিডিয়া ও ৩টি অনলাইনসহ মোট ২৪টি দল অংশ নিচ্ছে।

 



দলগুলো হলো :
প্রিন্ট মিডিয়া : বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, নিউ নেশন, নয়া দিগন্ত, ঢাকা ট্রিবিউন, আমাদের সময়, ইনকিলাব, বণিক বার্তা ও মানব জমিন।
ইলেকট্রনিক মিডিয়া : চ্যানেল আই, মাছরাঙা টিভি, বিটিভি, এটিএন বাংলা, আর টিভি, এসএ টিভি, সময় টিভি, চ্যানেল নাইন, চ্যানেল ২৪, এটিএন নিউজ, বাংলা ভিশন ও নিউজ ২৪।
অনলাইন মিডিয়া : বিডিনিউজ২৪.কম, ঢাকা টাইমস ও জাগোনিউজ।

২৪টি দলকে আটটি গ্রুপে বিভক্ত করে প্রথমে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। এরপর ৮ গ্রুপের শীর্ষ আটটি দল কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল খেলবে।

ড্রয়ে আটটি ফুলের নামে গ্রুপগুলোর নামকরণ করা হয়েছে। ‘শাপলা’ গ্রুপে রয়েছে আমাদের সময়, এটিএন নিউজ ও সময় টিভি। ‘গোলাপ’ গ্রুপে রয়েছে ঢাকা টাইমস, বণিক বার্তা ও চ্যানেল ২৪। ‘বেলি’ গ্রুপে রয়েছে বিটিভি, মানবজমিন ও মাছরাঙা টিভি। ‘শিমুল’ গ্রুপে রয়েছে আরটিভি, নিউ নেশন ও নিউজ২৪। ‘শিউলি’ গ্রুপে রয়েছে এটিএন বাংলা, চ্যানেল নাইন ও কালেরকণ্ঠ। ‘রজনীগন্ধা’ গ্রুপে রয়েছে এসএ টিভি, বাংলা ভিশন ও বাংলাদেশ প্রতিদিন। ‘কৃষ্ণচূড়া’ গ্রুপে রয়েছে চ্যানেল আই, বিডিনিউজ২৪.কম ও নয়াদিগন্ত। আর ‘হা¯œাহেনা’ গ্রুপে রয়েছে ঢাকা ট্রিবিউন, জাগো নিউজ ও ইনকিলাব।

গ্রুপপর্বের খেলা হবে দুই অর্ধে ১০ মিনিট করে। মাঝে ৫ মিনিটের বিরতি। সেমিফাইনাল ও ফাইনাল হবে দুই অর্ধে ১৫ মিনিট করে। মাঝে বিরতি থাকবে ১০ মিনিটের। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৩০ হাজার ও রানার্স-আপ দল ২০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া প্রত্যেকটি দল প্রতি ম্যাচে অংশগ্রহণ ফি পাবে।

 



সংবাদ সম্মেলনে ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘এই টুর্নামেন্টের সঙ্গে আমরা গেল বছরও ছিলাম। এবারও সম্পৃক্ত হয়েছি। আসলে আমরা সবাই পেশাগত কর্মব্যস্ততার মধ্যে থাকি। সেই ব্যস্ততার মাঝে এমন একটি আয়োজনে অংশ নিতে পারাটা হবে দারুণ কিছু। তাতে করে গতানুগতিক কাজের ভাজেও কিছুটা বিনোদন পাওয়া যাবে। যা আমাদের কর্মস্পৃহা বৃদ্ধি করবে। পাশাপাশি একে অপরের প্রতি আন্তরিকতা বাড়বে। তাছাড়া আমরা চাই বিভিন্ন প্রতিষ্ঠান, সংবাদ সংস্থা ও মিডিয়া হাউজের সঙ্গে আমাদের আত্মিক সম্পর্ক আরো দৃঢ় হোক। আমাদের মধ্যকার দূরত্ব কমে যাক, বাড়–ক ঘনিষ্টতা। আশা করছি সুষ্ঠ ও সুন্দরভাবে এই টুর্নামেন্ট সফল সমাপ্তির দিকে এগিয়ে যাবে ।’

বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটির সভাপতি আসিফ ইকবাল বলেন, ‘আসলে কর্মব্যস্ততার মাঝে আমরা সবাই রিক্রিয়েশন খুঁজি। সে জন্যই এই আয়োজন। আমরা প্রতি বছরই করি থাকি। গেল বছর করেছি। সেখানে ওয়ালটন ছিল আমাদের সাথে। এর আগে ক্রিকেট টুর্নামেন্টেও ছিল তারা। আসলে ওয়ালটন আমাদের ঘরের মতো। আমরাও ওয়ালটনের ঘরের সদস্যদের মতো। আমরা সবাই সবার কথা লিখি। এবার আমরা আমাদের কথা লিখব। এটুকুই চাওয়া।’

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/৩ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়