ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বড় ইনিংসের সুযোগ হাতছাড়া ইমরুল-আশরাফুলের

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বড় ইনিংসের সুযোগ হাতছাড়া ইমরুল-আশরাফুলের

ক্রীড়া প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে রান না পাওয়ায় শেষ ম্যাচে বাদ পড়েছিলেন। বিসিএলে আজ নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে শুরুটা অবশ্য ভালোই করেছিলেন ইমরুল কায়েস। কিন্তু বড় ইনিংস খেলার সুযোগ হাতছাড়া করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। একই পথে হেঁটেছেন মোহাম্মদ আশরাফুলও। তবে ইমার্জিং এশিয়া কাপের পারফরম্যান্স বিসিএলেও টেনে এনেছেন ইয়াসির আলী।

পঞ্চম রাউন্ডে ইসলামী ব্যাংক ইস্ট জোন ও প্রাইম ব্যাংক সাউথ জোনের মধ্যকার এই ম্যাচের প্রথম দিন বৃষ্টিতে ভেসে গিয়েছিল। বুধবার দ্বিতীয় দিনে খেলা হয়েছে ৬৭ ওভার। তাতে ইস্ট জোনের সংগ্রহ ৪ উইকেটে ২০৪ রান। ইয়াসির ৭০ ও মাহমুদুল হাসান ১৩ রানে অপরাজিত আছেন।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে পঞ্চাশোর্ধ জুটিতে ইস্ট জোনকে ভালো সূচনা এনে দেন ইমরুল ও রনি তালুকদার। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ফিফটির দিকে এগোচ্ছিলেন ইমরুল। কিন্তু ৪৮ বলে ৭ চারে ৩৭ রান করে আউট হয়ে যান বাঁহাতি ওপেনার। তাকে উইকেটরক্ষক নুরুল হাসানের ক্যাচ বানিয়ে ৭৫ রানের উদ্বোধনী জুটি ভাঙেন অফ স্পিনার মেহেদী হাসান।



এরপর দ্রুতই আরো দুই উইকেট হারায় ইস্ট জোন। আগের রাউন্ডে ১৯৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলা মুমিনুল হক এবার ব্যর্থ। ৩ রান করে মেহেদীর বলে তিনিও ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে। বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাকের বলে এলবিডব্লিউ হন রনি (৯৫ বলে ৪০)। বিনা উইকেটে ৭৫ থেকে ইস্ট জোনের সংগ্রহ তখন ৩ উইকেটে ৮৫!

এরপরই আশরাফুলের সঙ্গে ১০৩ রানের বড় জুটি গড়েন ইয়াসির। আগের রাউন্ডে সেঞ্চুরি করা আশরাফুল ৯৬ বলে ৩৭ রান করে আল-আমিন হোসেনের বলে বোল্ড হলে ভাঙে এ জুটি। দিনের বাকি সময়ে আর কোনো বিপদ হতে দেননি ইয়াসির (৭০) ও মাহমুদুল (১৩)। ইমার্জিং এশিয়া কাপে ইয়াসিরের চার ইনিংস ছিল ২০, ৪৫, ৫৬, ও ৬৬।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ডিসেম্বর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়