ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

এশিয়া কাপের কোয়ার্টার ফাইনালে জাপান-অস্ট্রেলিয়া-আমিরাত

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৭, ২২ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এশিয়া কাপের কোয়ার্টার ফাইনালে জাপান-অস্ট্রেলিয়া-আমিরাত

ক্রীড়া ডেস্ক : এএফসি এশিয়া কাপ ফুটবলের শেষ ষোলোর ম্যাচে সোমবার রাতে মাঠে নেমেছিল জাপান-সৌদি আরব, অস্ট্রেলিয়া- উজবেকিস্তান ও সংযুক্ত আরব আমিরাত-কিরগিজস্তান।

তিন ম্যাচ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে জাপান, অস্ট্রেলিয়ার ও আয়োজক আরব আমিরাত। জাপান ১-০ গোলে হারিয়েছে সৌদি আরবকে। উজবেকিস্তান অবশ্য কঠিন পরীক্ষা নিয়েছে অস্ট্রেলিয়ার। টাইব্রেকারে শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানে জিতে শেষ আট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। লড়াই হয়েছে আরব আমিরাত ও কিরগিজস্তানের মধ্যে। শেষ পর্যন্ত ১০৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ৩-২ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছে আমিরাত।
 


শেষ চারে যাওয়ার লড়াইয়ে জাপানকে লড়তে হবে ভিয়েতনামের বিপক্ষে। স্বাগতিক আরব আমিরাত পেয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়াকে। এ ছাড়া চীন লড়বে ইরানের বিপক্ষে। আজ মঙ্গলবার রাতে শেষ ষোলোর ম্যাচে মাঠে নামবে দক্ষিণ কোরিয়া ও কাতার। দক্ষিণ কোরিয়ার প্রতিপক্ষ বাহরাইন। আর কাতারের প্রতিপক্ষ ইরাক। এখান থেকে উঠে আসা দুটি দল কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে।

২৪ জানুয়ারি হবে প্রথম দুটি কোয়ার্টার ফাইনাল। ২৫ জানুয়ারি হবে বাকি দুটি। ২৮ ও ২৯ জানুয়ারি হবে দুটি সেমিফাইনাল। ১ ফেব্রুয়ারি হবে এশিয়া কাপের ফাইনাল।




রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়