ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘বিএনপি জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছে’

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ২২ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপি জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছে’

নিজস্ব প্রতিবেদক : ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের অপব্যাখ্যা করে বিএনপি জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতাদের মধ্যে আবদুল মতিন খসরু, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, সুজিত রায় নন্দী, ড. আবদুস সোবহান গোলাপ, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘বাকসন্ত্রাস’ করছেন। প্রধানমন্ত্রী আগুন নিয়ে খেলছেন। তার বক্তব্যে আমরা বিচলিত ও হতবাক। তার বাকসন্ত্রাস থেকে কোনো সম্মানিত বা দায়িত্বশীল প্রতিষ্ঠান রেহাই পাচ্ছে না।

এর পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের জরুরি সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, বিএনপি প্রধানমন্ত্রীর বক্তব্যের অপব্যাখ্যা করে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। প্রধানমন্ত্রী বিচার বিভাগকে নিয়ে নয়, তিনি একটি রায়ের পর্যবেক্ষণ নিয়ে কথা বলেছেন। বিএনপির নেতাদের অধিকাংশ বিভিন্ন ফৌজদারি মামলার আসামি। এ কারণে তারা জনগণ ও বিচার বিভাগের কৃপা পাওয়ার রাজনীতি করছেন। বিএনপির শাসনামলে বিচারপতিদের বিভিন্নভাবে হেনস্থা করা হয়েছে।

সামরিক শাসন থেকে গড়ে ওঠা একটি দলের মুখে অশোভন কথা ছাড়া কিছুই আশা করা যায় না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। আর বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ সুপ্রিম কোর্টের মুখপাত্রের মতো কথা বলছেন বলে অভিযোগ করেন ওবায়দুল কাদের।



রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৭/নৃপেন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়