ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রাক্তন মন্ত্রী মাঈদুলের মৃত্যু, এরশাদের শোক

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ১১ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাক্তন মন্ত্রী মাঈদুলের মৃত্যু, এরশাদের শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক : প্রাক্তন মন্ত্রী ও জাতীয় পার্টির সংসদ সদস্য এ.কে.এম. মাঈদুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার রাত ১১টা ৪০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স

হয়েছিল ৭৬ বছর। তিনি এক ছেলে, দুই মেয়েসহ অসংখ্য স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার বাদ জুমা রাজধানীর আসাদগেট নিউ কলোনি জামে মসজিদে মরহুম মাঈদুল ইসলামের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। ১২ মে শনিবার সকালে হেলিকপ্টারযোগে তার মরদেহ নেওয়া হবে কুড়িগ্রামে। বেলা ১১টায় উলিপুর স্টেডিয়ামে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। ১৩ মে রোববার বেলা ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। ওইদিন বাদ আসর গুলশান আজাদ মসজিদে তার চতুর্থ জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

মরহুম মাঈদুল ইসলাম ১৯৭৯ সাল থেকে ১৯৮৬ সাল পর্যন্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি কুড়িগ্রাম-৩ নির্বাচনী এলাকা থেকে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হন।

সর্বশেষে দশম জাতীয় সংসদ নির্বাচনে ওই আসন থেকে জাতীয় পার্টির সংসদ সদস্য নির্বাচিত হন। তাছাড়া তিনি বর্তমান সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

জীবনের শেষ দিন পর্যন্ত বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন প্রাক্তন মন্ত্রী এ.কে.এম. মাঈদুল ইসলাম এমপি।

এরশাদ-হাওলাদারের শোক প্রকাশ : দলের সংসদ সদস্য ও প্রাক্তন মন্ত্রী এ.কে.এম. মাঈদুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার।

শুক্রবার এক যৌথ শোকবার্তায় তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করে মরহুমের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তারা বলেন, প্রাক্তন মন্ত্রী এ.কে.এম. মাঈদুল ইসলাম এমপি ছিলেন প্রকৃত দেশপ্রেমিক ও সমাজের প্রতি আত্মনিবেদিত নেতা। তার অবদান উত্তরাঞ্চলসহ দেশের মানুষ অনেক দিন পরম কৃতজ্ঞতায় স্মরণ করবে। মাঈদুল ইসলামের মতো একজন দক্ষ জননেতার মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১১ মে ২০১৮/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়