ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জবির ১০৪ কোটি ৫৬ লাখ টাকার বাজেট অনুমোদন

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবির ১০৪ কোটি ৫৬ লাখ টাকার বাজেট অনুমোদন

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৭-১৮ অর্থবছরের জন্য ১০৪ কোটি ৫৬ লাখ টাকার মূল বাজেট অনুমোদন করা হয়েছে।

বৃহস্পতিবার উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে অর্থ কমিটির ৫১তম সভায় এ বাজেট অনুমোদিত হয়।

অর্থ কমিটির ৫১তম সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (বিশ্ববিদ্যালয়) মো. বেলায়েত হোসেন তালুকদার এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পরিচালক (অর্থ ও হিসাব) মো. মিজানুর রহমান এফসিএমএসহ অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

প্রথমবারের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাজেট ১০০ কোটি টাকা অতিক্রম করায় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যানকে ধন্যবাদ জানানো হয়।

এবার বাজেটে গবেষণা খাতে ১ কোটি ৪০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে, যা বিগত অর্থবছরের তুলনায় ১২০% বৃদ্ধি পেয়েছে। সেমিনার ও কনফারেন্স খাতে বাজেট ৩০০% বৃদ্ধি করা হয়েছে।

ছাত্র-ছাত্রীদের যাতায়াতের জন্য ২০১৭-১৮ অর্থবছরে বিশ্ববিদ্যালয়ের আরও পাঁচটি ৫২ সিটের নতুন বাস ক্রয়ের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ রাখা হয়েছে।

ছাত্র-ছাত্রীদের স্কলারশিপ খাতে বাজেট ২০০% বৃদ্ধি পেয়েছে। বইপত্র ও সাময়িকী খাতে বাজেট ১৯% বৃদ্ধি পেয়েছে। এছাড়াও রাসায়নিক দ্রব্যাদি ও বৈজ্ঞানিক যন্ত্রপাতি ক্রয় খাতে বাজেট ৮২% বৃদ্ধি পেয়েছে এবং একাডেমিক শিক্ষা উপকরণ খাতে ২৭৫% বৃদ্ধি পেয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৬ জুলাই ২০১৭/আশরাফুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়