ঢাকা, সোমবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে অনন্য উদ্যোগ

বাদল সাহা : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-২২ ৪:২২:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-২২ ৪:২২:৪৬ পিএম

গোপালগঞ্জ প্রতিনিধি : মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে নিজ অফিস রুমে মুক্তিযোদ্ধাদের জন্য একটি চেয়ার স্থাপন করেছেন গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।

তিনি নিজ অফিসে নিজের চেয়ারের ডান পাশে এই চেয়ার স্থাপন করেছেন। যেটি শুধু  মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত। এই আসনে কেবলমাত্র জেলা প্রশাসকের সঙ্গে দেখা করতে আসা মুক্তিযোদ্ধারাই বসতে পারবেন।

জেলা প্রশাসকের কক্ষে গিয়ে দেখা গেছে, মুক্তিযুদ্ধের চিহ্ন সম্বলিত ‘বীর মুক্তিযোদ্ধা’ লেখা লাল রংয়ের উন্নতমানের চেয়ার বসানো হয়েছে। চেয়ারটি জেলা প্রশাসকের আসনের ডানে রাখা হয়েছে। এই চেয়ারে অন্য কাউকে বসতে দেওয়া হয় না। কেবলমাত্র মুক্তিযোদ্ধারা আসলে এই চেয়ারে বসেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার জানান, মুক্তিযোদ্ধারা মাঝে মধ্যে অনেক কাজ নিয়ে তার কাছে আসেন। তাদের আলাদাভাবে সম্মান দেখাতে এবং তারা এসে যাতে দাঁড়িয়ে না থাকেন, এই জন্য তিনি চেয়ার স্থাপন করেছেন।

তিনি বলেন, ‘‘এই বীর সন্তানদের জন্য আমি জেলা প্রশাসক হতে পেরেছি। তাদের আমি শ্রদ্ধা জানাই। তাদের সম্মানে এই সামান্য প্রয়াস।’’

জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক জেলা কমান্ডার বদরুদ্দোজা বদর জেলা প্রশাসককে মুক্তিযোদ্ধাদের এই সম্মান জানানোর জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, সারা দেশে সব জেলা প্রশাসকের কার্যালয়ে একটি চেয়ার সংরক্ষিত রাখা উচিত।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২২ অক্টোবর ২০১৭/বাদল সাহা/বকুল

Walton
 
   
Marcel