ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বার্সেলোনায় বুধবারই নেইমারের শেষ দিন

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১২, ২ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বার্সেলোনায় বুধবারই নেইমারের শেষ দিন

ক্রীড়া ডেস্ক: বাই-আউট ক্লজের ২২২ মিলিয়ন ইউরো দিয়ে বার্সেলোনা থেকে নেইমারকে দলে টেনেছে পিএসজি। ব্রাজিলিয়ান তারকাকে ধরে রাখতে সব চেষ্টাও ব্যর্থ বার্সেলোনার। রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমার ছাড়ছেন বার্সেলোনা। হাসিমুখেই সতীর্থকে বিদায় জানাবে বার্সেলোনা।

বুধবার শেষবারের মতো বার্সেলোনার জার্সিতে দেখা যাবে নেইমারকে। ন্যু ক্যাম্পে অনুশীলন করার কথা রয়েছে বার্সেলোনার। সেখানেই নেইমারকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানাবে বার্সেলোনা। ব্রাজিলিয়ান সুপারস্টারের নতুন ঠিকানা ফ্রান্স।

দীর্ঘদিন ধরেই লিওনেল মেসি, লুইস সুয়ারেজদের সঙ্গে খেলছেন নেইমার। মাঠ থেকে বিদায় নেওয়ার ইচ্ছে থাকলেও আপাতত তা হচ্ছে না। তবে বুধবারের ট্রেনিং সেশনে মেসি, সুয়ারেজদের পাশে পাচ্ছেন নেইমার। চলতি সপ্তাহেই পিএসজির সঙ্গে নেইমারের চুক্তি পাকাপাকি হবে।


গত মৌসুমের শেষ থেকেই গুঞ্জন ছড়িয়েছিল, নেইমার বার্সেলোনা ছাড়বেন। আমেরিকা সফরে এ নিয়ে জেরার্ড পিকে বলেছিলেন, নেইমার কোথাও যাচ্ছে না। নেইমার চুপ থাকায় সেই গুঞ্জন আরও ডালপালা মেলতে শুরু করে। সময় যাওয়ার সাথে সাথে নেইমারের বার্সেলোনা ছাড়ার খবর নিশ্চিত হতে শুরু করে। পল পগবাকে ছাড়িয়ে রেকর্ড ট্রান্সফার ফির রেকর্ড গড়তে যাচ্ছেন নেইমার।

পিএসজিতে বার্ষিক ৩০ মিলিয়ন ইউরো পাবেন নেইমার। নেইমারের সঙ্গে এ চুক্তি হয়ে গেলে নেইমারের বাবা ৪০ মিলিয়ন ইউরো পাবেন। ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে ২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেন নেইমার। পিএসজিতে পাঁচ বছরের জন্য চুক্তি করতে যাচ্ছেন। এ হিসেবে ৩০ বছর পর্যন্ত ফ্রান্সে কাটাতে হবে তাকে। স্প্যানিশ লিগের দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর অসাধারণ পারফরম্যান্সে অনেকটাই আড়ালে ছিলেন নেইমার। ব্যালন ডি’অর জয়ের সুযোগ ছিল না বললেই চলে। পিএসজিতে যাওয়ায় সেই সুযোগটি খুলে গেছে বলে মনে করেন ফুটবল বিশেষজ্ঞরা।




রাইজিংবিডি/ঢাকা/২ আগস্ট ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়