ঢাকা, বৃহস্পতিবার, ৭ চৈত্র ১৪২৫, ২১ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

জবির বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-২৯ ৮:২২:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৯ ৮:২২:৪৫ পিএম

জবি প্র‌তি‌নি‌ধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ‘ইউনিট-১’ বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা সুষ্ঠুভা‌বে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা ও বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত দুই শিফটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, পাশের পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, বাংলাবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও ঢাকা কলেজিয়েট স্কুল কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ‌তে কো‌নো ধর‌নের অপ্রী‌তিকর ঘটনার খবর পাওয়া যায়‌নি। নিরাপত্তার জন্য বাড়‌তি ব্যবস্থা নি‌য়ে‌ছি‌লো জ‌বি প্রশাসন। অ‌তি‌রিক্ত পু‌লি‌শের পাশাপা‌শি বিশ্ব‌বিদ্যাল‌য়ের বিএন‌সি‌সি, রোভার স্কাউট ও রেঞ্জার ইউ‌নি‌টের সদস্যরা দা‌য়িত্ব পালন ক‌রেন। পরীক্ষা কে‌ন্দ্রের প্র‌বেশ প‌থে ডি‌টেক্টর দি‌য়ে তল্লা‌শি চালা‌নো হয়।‌ মোবাইল ফোন, ক্যালকু‌লেটর, ঘ‌ড়ি ও ই‌লেক্ট্র‌নিক্স ডিভাইস নি‌য়ে কাউ‌কে প্র‌বেশ কর‌তে দেওয়া হয়‌নি।

পরীক্ষার হল পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান সাংবা‌দিক‌দের বলেন, নতুন পদ্ধ‌তি‌তে পরীক্ষা হ‌চ্ছে। দেড় ঘণ্টার পরীক্ষায় ১৮টি প্র‌শ্নের লি‌খিত উত্তর দি‌তে হ‌চ্ছে, প্র‌তি‌টি প্রশ্নের মান ৪। প্র‌তি‌টি প্র‌শ্নের নি‌চে নি‌র্দিষ্ট স্থা‌নে উত্তর লিখ‌তে হ‌বে। প্র‌তি‌টি খাতা ১৮জন শিক্ষক মূল্যায়ন কর‌বেন।এ‌তে ক‌রে প্রশ্নফাঁস রোধ এবং শিক্ষার্থী‌দের স‌ঠিকভা‌বে মূল্যায়ন করা সম্ভব হবে।

এবার ‘ইউনিট-১’-এর ১ হাজার ১৭৮টি আসনের বিপরীতে ২৬ হাজার ৪১৪ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য সুযোগ পান। এর মধ্যে সকালের শিফটে ১৩ হাজার ২৪১ জন এবং বিকেলের শিফটে ১৩ হাজার ১৬৪ জন শিক্ষার্থীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ‌দি‌কে পরীক্ষার্থী‌দের সা‌র্বিক সহ‌যো‌গিতায় তৎপর ছি‌লো বিশ্ব‌বিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলী‌গের সভাপ‌তি মো.তরিকুল ইসলাম ভ‌র্তিচ্ছু শিক্ষার্থী ও অ‌ভিভাবক‌দের মা‌ঝে পা‌নি বিতরন ক‌রেন।




রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২৯ ‌সে‌প্টেম্বর ২০১৮/আশরাফুল/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton AC