ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

শাহজালালে অর্ধকোটি টাকার সৌদি রিয়েল জব্দ

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১২ ৫:১৮:০৬ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১২ ৫:১৯:১০ পিএম

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫২ লাখ ২৯ টাকার সৌদি রিয়েল জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

বৃহস্পতিবার বিমানবন্দরে চট্টগ্রামগামী এক নারী যাত্রীর কাছ থেকে ওই মুদ্রা জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান বিষয়টি  জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদ থাকায় শুল্ক গোয়েন্দা শাহজালালের ডোমেস্টিক টার্মিনালে চট্টগ্রাম যাওয়ার সময় খাদিজা বেগম নামের এক নারী যাত্রীর শরীরের ভেতর বিশেষভাবে লুকায়িত অবস্থায় ২.৪৯ লাখ সৌদি রিয়েল জব্দ করা হয়। যা বাংলাদেশি মুদ্রায় ৫২ লাখ ২৯ হাজার টাকা। ওই যাত্রী ঢাকা-চট্টগ্রাম বিমানে আরএক্স ০৭৮৬ ফ্লাইটে চট্টগ্রাম যাচ্ছিলেন। ওই যাত্রী তাৎক্ষণিকভাবে মুদ্রার সপক্ষে কোনো দলিলাদি দেখাতে পারেননি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান জনৈক সোহেল নামীয় এক ব্যক্তি তাকে এক লাখ টাকার বিনিময়ে মুদ্রাগুলো চট্টগ্রাম বিমানবন্দর পর্যন্ত পৌঁছে দিতে বলেন। এসব মুদ্রা তিনি চোরাচালানে সহায়তা করছিলেন। চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর দিয়ে এসব মুদ্রা বিদেশে পাচার হতো।  ঘোষণা ছাড়া এবং লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ  আইন ও শুল্ক আইন, মানিলন্ডারিং আইন ভঙ্গ হয়েছে।

আটক খাদিজা বেগমকে দি কাস্টমস অ্যাক্ট ১৯৬৯, মানিলন্ডারিং প্রতিরোধ আইন,২০১২ (সংশোধনী ২০১৫), বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ১৯৪৭ এবং বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এ গ্রেপ্তার করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৭/এম এ রহমান/সাইফ

Walton
 
   
Marcel