ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মার্সেল জাতীয় মহিলা বেসবল টুর্নামেন্ট শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ৭ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্সেল জাতীয় মহিলা বেসবল টুর্নামেন্ট শুরু

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ বেসবল-সফটবল এসোসিয়েশনের ব্যবস্থাপনায় আজ রোববার থেকে শুরু হয়েছে ‘মার্সেল তৃতীয় জাতীয় মহিলা বেসবল টুর্নামেন্ট-২০১৯।’ ঢাকার ধানমন্ডি সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে তিন দিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে মঙ্গলবার পর্যন্ত।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতা উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বাংলাদেশ বেসবল-সফটবল এসোসিয়েশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও জাতীয় পুরস্কার প্রাপ্ত ক্রীড়া ব্যক্তিত্ব আলহাজ্ব মো. সোলয়ামনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এটিএন বাংলার উপদেষ্টা (মানব সম্পদ ও প্রশাসন) কর্নেল (অবঃ) মীর মোতাহার হাসান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার মোহাম্মদ মাহবুব হাসান, প্রবীণ মহিলা ক্রীড়া সংগঠক আলহাজ ফরিদা বেগম, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা প্রকৌশলী ফিরোজা করিম নেলী।



উদ্বোধনী অনুষ্ঠানে ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, বাংলাদেশের বেসবলের উন্নয়নে ওয়ালটন কাজ করে যাচ্ছে। জাতীয় মহিলা দল দেশের বাইরে কোন প্রতিযোগিতায় অংশগ্রহণ করলে ওয়ালটন-মার্সেল সহযোগিতার হাত বাড়িয়ে দেবে।

মার্সেল জাতীয় মহিলা বেসবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ, সোলায়মান এসসি ও ইউএসসিডি গাজীপুর। আগামীকাল সোমবার প্রতিযোগিতার দ্বিতীয় দিনে সেমিফাইনালে বাংলাদেশ আনসারের মুখোমুখি হবে সোলায়মান এসসি ঢাকা এবং বাংলাদেশ পুলিশের বিপক্ষে লড়বে ইউএসসিডি গাজীপুর।

জাতীয় মহিলা বেসবল প্রতিযোগিতার উদ্বোধনী দিন সকালে প্রথম খেলায় বাংলাদেশ পুলিশ ১৫-০ পয়েন্টে বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন (বিজেএমসি) কে পরাজিত করে প্রথম দল হিসেবে সেমিফাইনালে নাম লেখায়। দ্বিতীয় খেলায় বাংলাদেশ আনসার ১২-০ পয়েন্টে কমিউনিটি স্পোর্টস ক্লাব ঢাকাকে হারিয়ে শেষ চারে উঠে। তৃতীয় খেলায় ইউএসসিডি গাজীপুর ১৬-০ পয়েন্টে সিরাজগঞ্জ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (এসকেএসপি) কে হারায়। দিনের শেষ খেলায় সোলায়মান এসসি ১২-০৪ পয়েন্টে হারিয়ে চতুর্থ দল হিসেবে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।



এবারের এই প্রতিযোগিতায় ৮টি দল অংশ নিয়েছে। দলগুলো হল আগের দুই আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার, দুইবারের রানার্সআপ বাংলাদেশ পুলিশ, নবাগত বিজেএমসি, ঢাকা জেলা, এসকেএসপি, ইউএসসিডি গাজীপুর, কমিউনিটি স্পোর্টস ক্লাব ঢাকা ও সোলায়মান এসসি ঢাকা।

আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। সেখান থেকে চারটি দল সেমিফাইনালে উঠেছে। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল ট্রফি, মেডেল ও ২০ হাজার টাকা। রানার্স-আপ দল ট্রফি, মেডেল ও ১০ হাজার টাকা পাবে। এ ছাড়া চ্যাম্পিয়ন-রানার্স-আপ উভয় দলের খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। পাশাপাশি সেরা খেলোয়াড়কেও পুরস্কৃত করবে ওয়ালটন গ্রুপ।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/৭ এপ্রিল ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়