ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আফ্রিদি-ঝড়ে পেশোয়ারের জয়

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৭, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আফ্রিদি-ঝড়ে পেশোয়ারের জয়

শেষ ওভারে প্রয়োজন ছিল ৭ রান। মাহমুদউল্লাহর প্রথম দুই বলে দুই চার হাঁকিয়ে পেশোয়ারকে জেতালেন শহীদ আফ্রিদি। জয়ের পর আফ্রিদির উদযাপন

ক্রীড়া ডেস্ক : ছোট পুঁজি নিয়ে মাহমুদউল্লাহ আর টাইমাল মিলস দারুণ বোলিং করলেও জিততে পারেনি কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। শহীদ আফ্রিদির ঝোড়ো ব্যাটিংয়ে সাকিব আল হাসান-তামিম ইকবালের পেশোয়ার জালমি জিতেছে ২ উইকেটে।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শনিবার রাতে পিএসএলের ১৯তম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমেছিল কোয়েটা। ৪ রানের মধ্যে দুই ওপেনার আসাদ শফিক ও আমহেদ শেহজাদকে হারালেও তৃতীয় উইকেটে কেভিন পিটারসেন (৪১) ও রাইলি রুশোর (৩৮) ৮৬ রানের জুটিতে বড় সংগ্রহের পথেই ছিল তারা।

কিন্তু এ জুটি ভাঙার পরই আবার পথ হারায় দলটি, শেষ বলে অলআউট হওয়ার আগে করে ১২৮ রান। দুই অঙ্ক ছুঁয়েছেন আর কেবল একজন- মোহাম্মদ নাওয়াজ (১৮)। মাহমুদউল্লাহ মারেন ডাক। সাকিব ৪ ওভারে ২৫ রান দিয়ে একটি মেডেনসহ নেন ১ উইকেট। তবে ৩৩ রানে ৩ উইকেট নিয়ে পেশোয়ারের সেরা বোলার মোহাম্মদ আসগার।

ব্যাটিংয়ে ব্যর্থ হলেও বোলিংয়ে ভালো করেছেন মাহমুদউল্লাহ। সপ্তম ওভারে তামিমকে ফিরিয়ে ৩৮ রানের উদ্বোধনী জুটি ভাঙেন তিনি। তেড়ে এসে খেলতে গিয়ে স্টাম্পড তামিম (১৩ বলে ৭)। ব্যাটিংয়ে ব্যর্থ হয়েছেন বাংলাদেশের আরেক তারকা সাকিবও। রানআউটে কাটা পড়ার আগে সাকিব করেন ১ রান।

ম্যাচের মোড় ঘুরে যায় মূলত দশম ওভারে। এই ওভারে মাহমুদউল্লাহ পরপর দুই বলে শোয়েব মাকসুদ ও ড্যারেন স্যামিকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন। শেষ পর্যন্ত হ্যাটট্রিকটা না হলেও এই ওভারে ২ রান দিয়ে ২ উইকেট নেন মাহমুদউল্লাহ। তখন মাহমুদউল্লাহর বোলিং ৩-০-২৩-৩!

তখনো জয়ের জন্য ৬০ বলে ৭৫ রান প্রয়োজন ছিল পেশোয়ারের, হাতে উইকেট ৪টি। তবে আফ্রিদির ঝোড়ো ব্যাটিংয়ে ২ উইকেট আর ৪ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় পেশোয়ার। শেষ ওভারে ৭ রানের প্রয়োজনে মাহমুদউল্লাহর প্রথম দুই বলে দুই চার হাঁকিয়ে জয় নিশ্চিত করেন আফ্রিদি। কদিন আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা পাকিস্তানি অলরাউন্ডার ২৩ বলে ৩টি করে চার-ছক্কায় ৪৫ রানে অপরাজিত ছিলেন। ৩.২ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট নেন মাহমুদউল্লাহ।


রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়