ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রোমাঞ্চকর লড়াইয়ে ফের শীর্ষে রিয়াল

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৬, ২৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোমাঞ্চকর লড়াইয়ে ফের শীর্ষে রিয়াল

ক্রীড়া ডেস্ক: লা লিগায় রিয়াল মাদ্রিদ মাঠে নামার আগে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছিল বার্সেলোনা।

তবে এর কয়েক ঘণ্টা পরই ভিয়ারিয়ালের বিপক্ষে রোমাঞ্চকর লড়াইয়ে ৩-২ ব্যবধানের জয়ে ফের লা লিগা টেবিলের শীর্ষ স্থান দখলে নিয়েছে রিয়াল মাদ্রিদ।

শেষ পর্যন্ত জয় নিয়ে ফিরলেও প্রথমে রিয়াল সমর্থকদের ভয় পাইয়ে দিয়েছিল ভিয়ারিয়াল।নিজেদের মাঠ এল মাদ্রিগালে শক্তিশালী রিয়ালকে প্রথমার্ধে কোনো গোল করতে দেয়নি ভিয়ারিয়াল। এ সময় প্রতিপক্ষের বেশ কিছু গোলের সুযোগ নষ্ট করে দেয় তারা। অবশ্য প্রথমার্ধে চেনা মাঠে গোলের দেখা পায়নি ভিয়ারিয়ালও।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেও আক্রমণে এগিয়ে ছিল রিয়াল। শুরুতেই রোনালদো ও বেনজেমার দুটি গোলের প্রচেষ্টা ব্যর্থ হয়। কিন্তু আক্রমণে এগিয়ে থাকলেও স্রোতের বিপরীতে গিয়ে শুরুতেই গোলের দেখা পেয়ে যায় ভিয়ারিয়াল। ম্যাচের ৫০তম মিনিটে কোনাকুনি এক শটে রিয়াল গোলরক্ষক কেইলর নাভাসকে পরাজিত করেন স্বাগতিক মিডফিল্ডার মুনোস।


এর পাঁচ মিনিট পরেই দারুণ এক পাল্টা আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে ভিয়ারিয়াল। ব্রুনোর লম্বা পাস ধরে ডি বক্সে ঢুকেই নিচু শটে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড বাকাম্বু।

২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে আক্রমণে গতি বাড়ায় রিয়াল। ফলে ম্যাচের ৬৪ মিনিটে গ্যারেথ বেলের কল্যাণে একটি গোল শোধ দেয় রিয়াল। দানিয়েল কারবাহালের পাস থেকে দুর্দান্ত হেডে ভিয়ারিয়ালের জাল কাপান ওয়েলস অধিনায়ক।

এরপর রিয়ালের সমতাসূচক গোলটি আসে দলের সেরা তারকা রোনালদোর কাছ থেকে।ম্যাচের ৭৪ মিনিটে ডি বক্সের মধ্যে ব্রুনোর হাতে বল লাগলে পেনাল্টি পায় রিয়াল। আর তা থেকে সফল স্পট কিকে রিয়ালকে সমতায় ফেরান রোনালদো।

সমতায় ফেরার পর জয়ের জন্য আরো আক্রমণাত্মক হয়ে ওঠে রিয়াল।ফলে ম্যাচের ৮৩তম মিনিটেই কাঙ্ক্ষিত সাফল্য পেয়ে যায় সফরকারীরা। বাঁ দিক থেকে মার্সেলোর দারুণ ক্রসে লাফিয়ে উঠে হেডে লক্ষ্যভেদ করেন বেনজেমার বদলি হিসেবে নামা আলভারো মোরাতা। স্প্যানিশ এ স্ট্রাইকারের গোলে শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এই জয়ে ২৩ ম্যাচে শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ৫৫। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনার পয়েন্ট ৫৪। বার্সার সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সেভিয়া।




রাইজিংবিডি/ঢাকা/২৭ ফেব্রুয়ারি ২০১৭/শামীম/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়