ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

র‌্যাঙ্কিং নয়, ম্যাচ জেতাটা গুরুত্বপূর্ণ হাথুরুসিংহের কাছে

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
র‌্যাঙ্কিং নয়, ম্যাচ জেতাটা গুরুত্বপূর্ণ হাথুরুসিংহের কাছে

বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে আলোচনায় ছিল বাংলাদেশের র‌্যাঙ্কিং। শ্রীলঙ্কার বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ জিততে পারলে শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ষষ্ঠস্থানে উঠে আসতে পারত বাংলাদেশ।

প্রথম ম্যাচটি জিতে সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছিল টাইগাররা। কিন্তু বৃষ্টির কারণে দ্বিতীয় ওয়ানডেটি ভেস্তে যাওয়ায় এখন বিষয়টি জটিল সমীকরণের মধ্যে পড়ে গিয়েছে। বৃহস্পতিবার কলম্বোতে বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে র‌্যাঙ্কিংয়ের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি জানান র‌্যাঙ্কিংটা তাদের জন্য গুরুত্বপূর্ণ নয়, ম্যাচ জেতাটাই তাদের কাছে গুরুত্বপূর্ণ।

হাথুরুসিংহে বলেন, ‘আসলে র‌্যাঙ্কিংটা ভক্ত-সমর্থক এবং আপনাদের কাছে গুরুত্বপূর্ণ। আমাদের কাছে গুরুত্বপূর্ণ হল ম্যাচ জেতা। আমরা যদি জিততে পারি তাহলে র‌্যাঙ্কিং তার নিজের মতো করে এগিয়ে যাবে। আমরা আসলে র‌্যাঙ্কিংয়ের দিকে তাকাচ্ছিও না। আমরা এখন কেবল পরবর্তী ম্যাচটি জেতার দিকেই তাকিয়ে আছি।’

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে সামনে রেখে আজ বাংলাদেশ দল ঐচ্ছিক অনুশীলন করে। আগামী ১ এপ্রিল বাংলাদেশ সময় সকাল ১০টায় তৃতীয় ওয়ানডেটি মাঠে গড়াবে। এই ম্যাচে বাংলাদেশ জিতলে ২-০ ব্যবধানে সিরিজ জিতে যাবে। আর শ্রীলঙ্কা জিতলে ১-১ ব্যবধানে সিরিজ ড্র হবে।



রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়