ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৭ বছর পর এই প্রথম আমির

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৪, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৭ বছর পর এই প্রথম আমির

৫ উইকেট শিকারের পর মোহাম্মদ আমিরের উদযাপন

ক্রীড়া ডেস্ক : ২০১০ সালে লর্ডস টেস্টে ম্যাচ পাতানোর অভিযোগে নিষিদ্ধ হন মোহাম্মদ আমির। নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন দুই বছরের অধিক সময় হয়েছে। এই সময়ের মধ্যে ১২টির মতো টেস্ট খেলেছেন আমির। কিন্তু এক ইনিংসে ৫ উইকেট পাননি। ২০১০ সালের পর এই প্রথম টেস্টের কোনো ইনিংসে ৫ উইকেট শিকার করলেন মোহাম্মদ আমির।

বাংলাদেশ সময় শনিবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে বৃষ্টির কারণে ঠিকমতো খেলা হয়নি। যেটুকু সময় খেলা হয়েছে তাতে মোহাম্মদ আমির বাজিমাত করেছেন। দ্বিতীয় দিন দুটি উইকেট হারায় ক্যারিবিয়ানরা। দুটোই তুলে নিয়েছেন আমির। তাতে ২০১০ সালের  পর এক ইনিংসে ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখান তিনি।

তার শিকারে পরিণত হয়েছেন কিরেন পাওয়েল, শিমরন হেটমায়ার, সাই হোপ, দেবেন্দ্র বিসু ও আলজারি যোসেপ। এর মধ্যে তিনজনকে সরাসরি বোল্ড করেছেন আমির। এই টেস্টে মোহাম্মদ আমির শেষ পর্যন্ত কোথায় গিয়ে থামেন সেটাই এখন দেখার বিষয়।

দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান। ক্রিজে আছেন অধিনায়ক জ্যাসন হোল্ডার (৫৫) ও শ্যানন গ্যাব্রিয়েল (৪)। বাংলাদেশ সময় আজ রাত ৯টায় তৃতীয় দিনে তারা দুজন ব্যাট করতে নামবেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়