ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘পাকিস্তানে গিয়ে খেলার কোনো পরিকল্পনা নেই’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৪, ২৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘পাকিস্তানে গিয়ে খেলার কোনো পরিকল্পনা নেই’

ক্রীড়া প্রতিবেদক : ২০১২ ও ২০১৫ সালে দুই দফা বাংলাদেশ সফর করেছে পাকিস্তান ক্রিকেট দল। ফিরতি সফরে বাংলাদেশ পাকিস্তান সফর করেনি একবারও। নিরাপত্তাহীনতায় ২০০৯ সালের পর জিম্বাবুয়ে বাদে কোনো দলই পাকিস্তানে সফর করেনি।  বাংলাদেশও একই তালিকাভুক্ত।

বাংলাদেশ দল সফর না করায় আগামী জুলাই-আগস্টের সিরিজ স্থগিত করেছে পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি শাহরিয়ার খান বুধবার জানিয়েছেন, দুই বোর্ডের সমঝোতার ভিত্তিতে সিরিজ স্থগিত রাখা হয়েছে।  পিসিবির ভাষ্যমতে, বাংলাদেশ পাকিস্তানে গিয়ে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেললে বাংলাদেশ সফর করবে পাকিস্তান।

২০১১-১২ সফরের ফিরতি সফর হওয়ার কথা ছিল ২০১৫ সালে। কিন্তু বাংলাদেশ যেতে না চাওয়ায়টেকনিক্যালি২০১৫ সালের সিরিজকে হোম সিরিজ দাবি করে বিসিবির থেকে মোটা অঙ্কের অর্থ গ্রহণ করে। এর পরিমাণ  ৩ লাখ ২৫ হাজার ডলার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বৃহস্পতিবার বলেন, ২০১৫ সালের সফর নিয়ে একটা আর্থিক ইস্যু ছিল। বিষয়টি তখন নিষ্পত্তি করা হয়েছিল।

আর্থিক ইস্যু সেখানেই শেষ। নতুন করে অর্থ দাবি করার কোনো সুযোগ নেই জানিয়েছেন বিসিবির এই পরিচালক।  আর্থিক চুক্তির সঙ্গে দ্বিপাক্ষীয় সিরিজের চুক্তিও হয়েছিল। পরবর্তী দুই সিরিজ বাংলাদেশে খেলবে সেই নিশ্চয়তা দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু হঠাৎ বাংলাদেশে আসতে রাজি না হওয়ায় বিস্মিত বিসিবি। জালাল ইউনুস বলেন, এটা আমাদের এফটিপি সিরিজ। এই সফরটা আমাদের প্রাপ্য, পাকিস্তানের সিরিজ নয়। তারা চাচ্ছিল বাংলাদেশ দল কমপক্ষে দুটি টি-টোয়েন্টি পাকিস্তানে গিয়ে খেলুক। বাকিটা আমাদের এখানে কনন্টিউ করুক। কিন্তু আমরা চাচ্ছিনা ওখানে গিয়ে খেলতে। আমরা আমাদের সূচিতে থাকতে চাই। এবং সম্পূর্ণ সিরিজটা এখানেই খেলতে চাই।

বিসিবির পাকিস্তানে দল পাঠানোর কোনো পরিকল্পনা নেই জানিয়ে বোর্ডের শীর্ষ পরিচালক আরো বলেন, এই মুহূর্তে আমাদের কোনো পরিকল্পনা নেই ওদের ওখানে গিয়ে খেলার। আমরা অফিশিয়ালি আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নিব। তবে আমরা আমাদের প্রস্তুবিত সূচি তাদেরকে পাঠাব।

জুলাই-আগস্টে বাংলাদেশ সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল পাকিস্তানের।



রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়