ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাকিস্তানের বিপক্ষে সিরিজ প্রত্যাখান ভারতের

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫১, ২৯ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তানের বিপক্ষে সিরিজ প্রত্যাখান ভারতের

ক্রীড়া ডেস্ক: দুবাইয়ে আজ সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনায় সভায় বসার কথা ছিল পাকিস্তান ক্রিকেটে বোর্ডের। সেখানে সম্ভাব্য দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে আলোচনার কথা ছিল। কিন্তু আজ ভারতের ক্রীড়া মন্ত্রী বিজয় গোয়েল জানিয়েছেন সীমান্তে সন্ত্রাসী কার্যক্রম বন্ধ না হলে পাকিস্তানের বিপক্ষে কোনো সিরিজ নয়।

দুই দেশের রাজনৈতিক বৈরী অবস্থার কারণে ২০১২ সালের পর থেকে ভারত ও পাকিস্তানের মধ্যকার কোনো দ্বিপক্ষিয় ক্রিকেট সিরিজ হয়নি। পাকিস্তান ক্রিকেট বোর্ড দীর্ঘ দিন ধরে চেষ্টা করে আসলেও তাতে সাড়া দিচ্ছে না ভারতীয় ক্রিকেটে বোর্ড।

তবে এবার চ্যাম্পিয়নস ট্রফিতে মর্যাদার লড়াইয়ে মুখোমখি হবে উপমহাদেশের দুই ক্রিকেট পরাশক্তি ভারত ও পাকিস্তান। আগামী ৪ জুন সেরাটা জানান দিতে একে অপরের বিপক্ষে মাঠে নামবে দুই্ প্রতিবেশি দেশ।

চ্যাম্পিয়নস ট্রফিতে খেললেও দ্বিপাক্ষিক সিরিজের সম্ভাবনা উড়িয়ে দিয়ে ভারতের ক্রীড়া মন্ত্রী বিজয় গোয়েল বলেন, ‘সীমান্তে পাকিস্তানের সন্ত্রাসী হামলা বন্ধ না হওয়া পর্যন্ত ভারত ও পাকিস্তানের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজ হতে পারে না। সন্ত্রাস এং খেলাধূলা হাত ধরাধরি করে চলতে পারে না।’

সম্প্রতি কাশ্মিরের উত্তাল অবস্থা নিয়ে আবারও পাকিস্তান ও ভারতের রাজনৈতি সম্পর্কের অবনতি হয়েছে। পাকিস্তানের বিপক্ষে সিরিজের আগে সরকারের সঙ্গে বিসিসিআইয়ের আলোচনা উচিত বলে মনে করেন ভারতের ক্রীড়া মন্ত্রী। এ প্রসঙ্গে বিজয় গোয়েলের ভাষ্য, আন্তর্জাতিক আসরগুলোতে আমদের কোনো নিয়ন্ত্রন  নেই। তবে দ্বিপাক্ষিক সিরিজের জন্য পাকিস্তানকে কোনো প্রস্তাব দেয়ার আগে বিসিসি্আইয়ের উচিত হবে সরকারের সঙ্গে আলোনায় বসা।’

দুই পক্ষের একটি চুক্তিতে ২০১৫ থেকে ২০২৩ পর্যন্ত ভারত ও পাকিস্তানের মধ্যে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু ভারত চুক্তি ভঙ্গ করায় এবং আগ্রহী না হওয়ায় সেগুলো আলোর মুখ দেখেনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়