ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সেমিফাইনালে জার্মানি ও চিলি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ২৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেমিফাইনালে জার্মানি ও চিলি

ক্রীড়া ডেস্ক : ফিফা কনফেডারেশনস কাপের গ্রুপপর্বের খেলা রোববার রাতে শেষ হয়েছে। ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে এদিন জার্মানি মুখোমুখি হয় ক্যামেরুনের। আর চিলি মুখোমুখি হয় অস্ট্রেলিয়ার। 

ক্যামেরুনকে ৩-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি। অন্যদিকে অস্ট্রেলিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে রানার্স-আপ হয়ে সেমিফাইনালের টিকিট পেয়েছে চিলিও।

সেমিফাইনালে চিলি পেয়েছে রোনালদো-ন্যানিদের পর্তুগালকে। আর জার্মানি পেয়েছে মেক্সিকোকে। ২৮ জুন প্রথম সেমিফাইনালে পর্তুগালের মুখোমুখি হবে চিলি। আর ২৯ জুন দ্বিতীয় সেমিফাইনালে জার্মানির মুখোমুখি হবে মেক্সিকো। ২ জুলাই হবে ফাইনাল।

অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ ক্যামেরুনের বিপক্ষে খেললেও জার্মানি প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে (৪৮) মিনিটে ডেমিরাবির গোলে এগিয়ে যায় জার্মানরা। এরপর ৬৬ ও ৮১ মিনিটে ওয়ের্নার জোড়া গোল করেন। ৭৮ মিনিটে ক্যামেরুনের আবুবকর একটি গোল শোধ দিলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে জোয়াকিম লো’র শিষ্যরা।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচে প্রথমে পিছিয়ে পড়ে চিলি। ৪২ মিনিটে অস্ট্রেলিয়ার ত্রোইসি গোলের দেখা পেলে ১-০ ব্যবধানে এগিয়ে বিশ্রামে যায় এশিয়ার দলটি। কিন্তু দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে চিলির রদ্রিগেজ গোল করে ম্যাচে সমতা ফেরান। বাকি সময়ে এই সমতা আর ভাঙতে পারেনি কেউ। ফলে ড্র ভিন্ন অন্য কোন ফল হয়নি এই ম্যাচের।

এই ম্যাচে বড় ব্যবধানে চিলিকে হারাতে পারলে অবশ্য সেমিফাইনালে যেতে পারত অস্ট্রেলিয়া। সেটা না হওয়ায় চিলিই পায় সেমির টিকিট।




রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৭/আমিনুল  
 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়