ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৩৫ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন আতাপাত্তু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ২৯ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩৫ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন আতাপাত্তু

ক্রীড়া ডেস্ক : মেয়েদের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ বৃহস্পতিবার ব্যাট হাতে ঝড় তোলেন শ্রীলঙ্কার ব্যাটার চামারি আতাপাত্তু। সতীর্থরা যখন একে একে ফিরে যাচ্ছিলেন তখন রুদ্রমূর্তি ধারণ করলেন তিনি। ওয়ানডে ডাউনে নেমে শেষ বল পর্যন্ত লড়াই করলেন।

১৪৩ বল মোকাবেলা করে ২২টি চার ও ৬টি ছক্কায় করলেন অপরাজিত ১৭৮ রান। তার এই রানে ভর করে ৫০ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ২৫৭ রান। আতাপাত্তুর রান শ্রীলঙ্কার মোট রানের ৬৯.২৬ শতাংশ। যা মেয়েদের ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ।

১৭৮ রান করার মধ্য দিয়ে অনেকগুলো রেকর্ড ভেঙ্গেছেন আতাপাত্তু। তার মধ্যে একটি ৩৫ বছরের পুরনো রেকর্ডও ভেঙেছেন তিনি। এর আগে মেয়েদের ১৯৮২  সালের বিশ্বকাপে ইংল্যান্ডের লিন থমাস দলের ৬১.৯৪ শতাংশ রান করে রেকর্ড গড়েছিলেন। গেল ৩৫ বছর তার রেকর্ডটি অক্ষুন্ন ছিল। আজ আতাপাত্তু সেই রেকর্ডটি ভেঙে দিয়েছেন।

১৯৮২ সালে মেয়েদের বিশ্বকাপে ইন্টারন্যাশনাল একাদশের হয়ে ভারতের বিপক্ষে লিন থমাস অপরাজিত ৭০ রান করেছিলেন। তার সতীর্থরা সবাই মিলে করেছিল ৩৬। অতিরিক্ত খাত থেকে এসেছিল ৭ রান। ইন্টারন্যাশনাল একাদশের মোট রান হয়েছিল ১১৩। মোট রানের ৬১.৯৪ শতাংশই ছিল লিন থমাসের। তিনি শুরুতে ব্যাট করতে নেমে ৫৬.২ ওভার পর্যন্ত অপরাজিত থেকে ৭০ রান করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়