ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লা লিগার নতুন মৌসুমের সূচি প্রকাশ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ২১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লা লিগার নতুন মৌসুমের সূচি প্রকাশ

ক্রীড়া ডেস্ক : লা লিগার নতুন মৌসুমের সূচি আজ শুক্রবার প্রকাশিত হয়েছে। ২০ আগস্ট থেকে শুরু হবে স্প্যানিশ লা লিগার ২০১৭-২০১৮ মৌসুম। 

লিগের উদ্বোধনী দিনে রিয়াল মাদ্রিদ খেলবে দেপোর্টিভো লা করুনিয়ার বিপক্ষে। এরপর ভ্যালেন্সিয়া, লেভান্তে, রিয়াল সোসিয়েদাদ, রিয়াল বেটিস ও আলাভেসের বিপক্ষে খেলবে লস ব্লাঙ্কোসরা। রিয়াল তাদের মৌসুম শেষ করবে ভিয়ারিয়ালের বিপক্ষের ম্যাচ দিয়ে। 

বার্সেলোনা তাদের প্রথম ম্যাচ খেলবে রিয়াল বেটিসের বিপক্ষে। এরপর তারা খেলবে আলাভেস, এস্পানিওল, গেটাফে, এইবার ও জিরোনার (স্প্যানিশ উচ্চারন ‘ফিরোনা’) বিপক্ষে। কাতালানরা লিগের শেষ ম্যাচটি খেলবে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে। 

অ্যাটলেটিকো ও রিয়াল মাদ্রিদের প্রথম ডার্বিটি (মাদ্রিদ ডার্বি) হবে ১৯ নভেম্বর। আর পরেরটি হবে ২০১৮ সালের ৮ এপ্রিল। অ্যাটলেটিকো বার্সার বিপক্ষে খেলবে যথাক্রমে ১৫ অক্টোবর ও ৪ মার্চ।

তবে লিগের এল ক্লাসিকোর সময়সূচি পরিবর্তিত হতে পারে। মৌসুমের প্রথম এল ক্লাসিকো হওয়ার কথা ২০ ডিসেম্বর। কিন্তু চ্যাম্পিয়নস লিগের চ্যাম্পিয়ন হিসেবে ফিফা ক্লাব বিশ্বকাপে এ সময় খেলতে যাবে রিয়াল। ক্লাব বিশ্বকাপের ফাইনাল হবে ১৬ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতে। সেক্ষেত্রে চারদিনের মাথায় লা লিগা কর্তৃপক্ষ রিয়াল মাদ্রিদকে বার্সার বিপক্ষে ওই ম্যাচ খেলতে বাধ্য করতে পারবে না। অবশ্য লা লিগা কর্তৃপক্ষ জানিয়েছে রিয়াল যদি এ সময় খেলতে না চায় তাহলে তাদের বাধ্য করা হবে না। 





রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়