ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল শুরু বুধবার

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ২২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল শুরু বুধবার

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) এসএম জাহিদ হাসান

ক্রীড়া প্রতিবেদক : দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন দ্বিতীয় মাস্টার্স ক্রিকেট কার্নিভাল।’

ইমোগো স্পোর্টস ম্যানেজমেন্টের ব্যবস্থাপনায় প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে এই আয়োজন মাঠে গড়াবে ২৬ জুলাই। ফাইনাল ম্যাচ হবে ২৯ জুলাই। ছয় দলের অংশগ্রহণে প্রতিযোগিতার সবগুলো ম্যাচ হবে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুটি মাঠে। শনিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে স্পন্সর হিসেবে ওয়ালটনের নাম ঘোষণা করে আয়োজকরা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক ও প্রতিযোগিতার কনভেনার খালেদ মাসুদ পাইলট।

ওয়ালটনের পক্ষে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম অ্যান্ড অ্যাডমিন) এসএম জাহিদ হাসান, ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, ওয়ালটন গ্রুপের অ্যাডিশনাল ডিরেক্টর ফিরোজ আলম ও ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ।



নিজ বক্তব্যে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম অ্যান্ড অ্যাডমিন) এসএম জাহিদ হাসান বলেন, ‘দ্বিতীয়বারের মতো মাস্টার্স ক্রিকেট কার্নিভাল অনুষ্ঠিত হচ্ছে। ওয়ালটন গ্রুপ গতবছরও এ প্রতিযোগিতার সঙ্গে যুক্ত ছিল। এবারও ওয়ালটন গ্রুপ প্রতিযোগিতার টাইটেল স্পনসর। আমি মনে করি এ টুর্নামেন্ট একটি মেলবন্ধন। পূর্বসূরীদের সঙ্গে উত্তরসূরীদের মেলবন্ধন, যেটা খুবই প্রয়োজন। যারা এ দেশের ক্রিকেটের ভিত গড়ে দিয়েছেন তাদেরকে নিয়ে এ প্রতিযোগিতার আয়োজন। আমরা এখন ক্রিকেট বিশ্বের প্রতিষ্ঠিত একটি দল। আমরা কাউকে হারাতে পারি না এটা কিন্তু কেউ এখন বলতে পারবে না। আমরা পারি। আর এ সামর্থ্যটা একদিনে আসেনি। যারা দেশের ক্রিকেটের ভিত গড়ে দিয়েছেন তারাই আমাদের আত্মবিশ্বাস জুগিয়েছেন আমরাও পারি। এবার তাদের নিয়েই আমাদের মাস্টার্স ক্রিকেট কার্নিভাল। এটা প্রাণের মেলা। সবার সাথে সবার দেখা হবে। আবারও খেলা হবে।’

‘ক্রিকেট আমাদের দেশের এখন সবথেকে জনপ্রিয় ইভেন্ট। আমাদের দেশকে ব্র্যান্ডিং করার সবথেকে বড় জায়গাও হল ক্রিকেট। আমাদের ক্রিকেটাররা সেই মঞ্চে বাংলাদেশকে নিয়ে যেতে পেরেছে। বর্তমানের সঙ্গে অতীতের যোগসূত্র তৈরি করে দেওয়ার মাধ্যম হলো ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল। সুন্দর পরিবেশে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং এর সফল পরিসমাপ্তি কামনা করছি।’-যোগ করেন জাহিদ হাসান। 

ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, ‘প্রথমত এ টুর্নামেন্টের আয়োজকদের ধন্যবাদ দিতে চাই। কারণ এমন টুর্নামেন্টের জন্য যে উদ্যম, স্পৃহা এবং ধৈর্য্য প্রয়োজন তা বলে বোঝানো যাবে না। এজন্য আয়োজকরা ধন্যবাদ পাওয়ার যোগ্য। এবারের টুর্নামেন্ট আরও জাঁকজমকপূর্ণ হবে গতবারের থেকে। বিসিবিকেও ধন্যবাদ, কারণ বিসিবি সহযোগীতা না করলে এ টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হতো না। সৈকতের শহর কক্সবাজারে খেলা উপভোগের আমন্ত্রণ জানাচ্ছি। এটা শুধু খেলা নয়, এটা একটা মিলনমেলা একটা উৎসব।’  



জাতীয় দল, এ-দল, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে কমপক্ষে পাঁচ বছর খেলেছেন এমন খেলোয়াড়রা এ প্রতিযোগিতায় অংশ নিবেন। অংশগ্রহণকারী ছয়টি দল হচ্ছে- একমি রাজশাহী মাস্টার্স, বসুন্ধরা গ্রুপ ঢাকা বিভাগ মাস্টার্স, এক্সপো অলস্টার্স মাস্টার্স, ইস্পাহানী চিটাগাং মাস্টার্স, র-ন্যাশন ঢাকা মেট্রো মাস্টার্স ও টাইটান্স খুলনা মাস্টার্স।

গত বছর মাস্টার্স ক্রিকেট কার্নিভালের প্রথম আসরেও স্পনসর হয়েছিল ওয়ালটন গ্রুপ। প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল খুলনা মাস্টার্স।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৭/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়