ঢাকা, বুধবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪, ১৩ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

গ্যাব্রিয়েলের ৯ ওভারে ২০ নো বল!

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১৩ ৫:২৪:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১৩ ৯:০৫:৩৯ পিএম
দিবারাত্রির টেস্টের আগে ওয়েস্ট ইন্ডিজের দুশ্চিন্তার নাম শ্যানন গ্যাব্রিয়েল

ক্রীড়া ডেস্ক : এ সপ্তাহেই এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে দিবারাত্রির টেস্ট খেলবে ওয়েস্ট ইন্ডিজ। যেটি হবে ইংল্যান্ডের মাটিতে প্রথম দিবারাত্রির টেস্ট। টেস্টের আগে ওয়েস্ট ইন্ডিজের দুশ্চিন্তার কারণ হয়ে উঠতে পারেন দলের পেস বোলিংয়ের অন্যতম সেরা অস্ত্র শ্যানন গ্যাব্রিয়েল। ডানহাতি এই পেসার ডার্বিশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৯ ওভারে ২০টি নো বল করেছেন!

ডার্বির কাউন্টি গ্রাউন্ডে পরশু শুরু তিন দিনের প্রস্তুতি ম্যাচটাও হচ্ছে দিবারাত্রির। কাল ম্যাচের দ্বিতীয় দিন শাই হোপের অপরাজিত ১০৭ ও রোস্টন চেজের অপরাজিত ১১০ এবং প্রথম দিন কাইল হোপের ১০৫ রানে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস ঘোষণা করে ৩ উইকেটে ৪২৭ রানে। জবাবে ডার্বিশায়ার গুটিয়ে যায় ১৮১ রানেই।

তবে গ্যাব্রিয়েলের ৯ ওভারে ২০ নো বল বৃহস্পতিবার শুরু হতে যাওয়া টেস্টের আগে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডারের কপালে নিশ্চিতভাবে চিন্তার ভাঁজ ফেলবে।

গ্যাব্রিয়েল প্রথম ওভারটা শুরু করেছিলেন মেডন দিয়ে। দ্বিতীয় ওভারে নো বল করেন দুটি। কিন্তু তৃতীয় ওভার শেষ করতে তার লেগেছে মোট ১১ বল! এই ওভারেই নো বল করেছেন ৫টি। এর মধ্যে টানা তিনটি, মানে নো বলের হ্যাটট্রিক!

দ্বিতীয় স্পেলে এসে তিনি প্রথম উইকেট নিয়েছিলেন। কিন্তু মাত্র ৩ ওভারের এই স্পেলে নো বল করেছেন ৭টি। শেষ স্পেলে এসে আরেকটি উইকেট পেলেও আরো ৬টি নো বল করেছেন। সাত এর ওপরে ইকোনোমি রেটে বোলিং শেষ করেন ২৯ বছর বয়সি এই পেসার।

গ্যাব্রিয়েল ওয়েস্ট ইন্ডিজের সর্বশেষ ১০ টেস্টেই খেলেছেন। এর মধ্যে আছে গত এপ্রিলে বার্বাডোজে পাকিস্তানের বিপক্ষে ম্যাচজয়ী ১১ রানে ৫ উইকেটের বোলিংও। তবে ইংল্যান্ডে প্রস্তুতি ম্যাচের নো বল-সমস্যাটা টেস্টের আগে কাটিয়ে উঠতে না পারলে ওয়েস্ট ইন্ডিজের কপালে বিপদই আছে!

তথ্যসূত্র : ক্রিকেট অস্ট্রেলিয়া, ক্রিকইনফো।



রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৭/পরাগ

Walton
 
   
Marcel