ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

গফিনকে হারিয়ে শিরোপা দিমিত্রভের

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-২০ ১০:০৭:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-২০ ১০:১৪:০৩ পিএম

ক্রীড়া ডেস্ক : এটিপি ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসে অভিষেকেই বাজিমাত করলেন গ্রিগর দিমিত্রভ। এই প্রতিযোগিতার ইতিহাসে গত ১৯ বছরের মধ্যে প্রথম খেলোয়াড় হিসেবে অভিষেকেই চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়েছেন তিনি।

বুলগেরিয়ার ২৬ বছর বয়সি টেনিস খেলোয়াড় দিমিত্রভ লন্ডনে রোববারের ফাইনালে বেলজিয়ামের ডেভিড গফিনকে হারিয়ে ক্যারিয়ারের সবচেয়ে বড় শিরোপাটি জেতেন। তিন সেটের লড়াইয়ে দিমিত্রভ ম্যাচ জেতেন ৭-৫, ৪-৬, ৬-৩ গেমে।

গ্রুপ পর্ব, সেমিফাইনাল ও ফাইনালসহ প্রতিযোগিতায় পাঁচ ম্যাচে অপরাজিত ছিলেন দিমিত্রভ। এর ফলে তিনি ১.৯ মিলিয়ন পাউন্ড প্রাইজমানি জিতেছেন। সেই সঙ্গে বছর শেষে বিশ্ব টেনিস র‍্যাঙ্কিংয়ে তিনে উঠবেন।

সর্বশেষ ১৯৯৮ সালে এটিপি ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসে অভিষেকেই শিরোপা জিতেছিলেন স্পেনের আলেক্স কোরেৎজা। তার পদাঙ্ক অনুসরণ করে দিমিত্রভ বলেন, ‘আমি এখন ভাবতে চেষ্টা করছি, এইমাত্র আমি কী করেছি। এটা আমার জন্য অবিশ্বাস্য অর্জন।’

গ্র্যান্ড স্লাম শিরোপা জেতাই দিমিত্রভের মূল লক্ষ্য, ‘এখনো আমার অনেক কিছু দেওয়ার বাকি আছে। আমার মূল্য লক্ষ্য হলো গ্র্যান্ড স্লাম জেতা। এটা এখনো আমার স্বপ্ন। মনে হচ্ছে, ধীরগতিতে হলেও আমি সেদিকে এগিয়ে যাচ্ছি।’

চোটের কারণে এটিপি ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসে ছিলেন না অ্যান্ডি মারে ও নোভাক জকোভিচ। র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা রাফায়েল নাদালও এক ম্যাচ খেলেই নাম প্রত্যাহার করে নেন। শীর্ষ তারকাদের মধ্যে খেলেছেন কেবল রজার ফেদেরার। সুইস তারকা সেমিফাইনালে গফিনের কাছে হেরে বিদায় নেন।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।



রাইজিংবিডি/ঢাকা/২০ নভেম্বর ২০১৭/পরাগ

Walton
 
   
Marcel