ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঢাকা ও চট্টগ্রাম আবাহনীর জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ২২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা ও চট্টগ্রাম আবাহনীর জয়

ক্রীড়া প্রতিবেদক : প্রথম পর্বের শেষ দিকে বেশ ভালোই খেলেছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিন্তু দ্বিতীয় পর্বে এসে আবারো খেই হারিয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটি। দ্বিতীয় পর্বে এসে টানা তিন ম্যাচে হার মেনেছে সাদাকালো শিবির। দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে শেখ জামালের কাছে ৩-০ ব্যবধানে হারে। পরের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে হার মানে ১-০ ব্যবধানে। আর আজ বুধবার চিরপ্রতিদ্বন্দ্বি ঢাকা আবাহনীর কাছে হার মেনেছে ২-০ ব্যবধানে। প্রথম দেখায় হেরেছিল ১-০ ব্যবধানে।

এদিকে দিনের প্রথম ম্যাচে টিম বিজেএমসিকে একই ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী।



বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডানের বিপক্ষে শুরু থেকে সুযোগ তৈরি করলেও প্রথম গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় প্রথমার্ধের শেষ পর্যন্ত। এ সময় পেনাল্টি পায় আবাহনী। বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢোকার মুহূর্তে সানডেকে ফেলে দেন মোহামেডানের আসাদুজ্জামান বাবলু। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল আদায় করে দলকে এগিয়ে রেখে বিশ্রামে যান সানডে।

অবশ্য দ্বিতীয়ার্ধে ম্যাচে সমতা ফেরাতে মরিয়া হয়ে খেলে মোহামেডান। সুযোগও পেয়ে গিয়েছিল তারা। কিন্তু ৫০ মিনিটের সময় মোহামেডানের বিপলু আহমেদের নেওয়া শট দারুণ দক্ষতায় রুখে দেন আবাহনীর গোলরক্ষক শহিদুল আলম। ৬০ মিনিটে সমতা ফেরানোর সহজ সুযোগটি হাতছাড়া করে সাদাকালো জার্সিধারীরা। এ সময় পেনাল্টি পায় মোহামেডান। কিন্তু কিংসলের নেওয়া শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়।



৭১ মিনিটে সানডে তার জোড়া গোল পূর্ণ করলে আবাহনী এগিয়ে যায় ২-০ ব্যবধানে। এই ব্যবধান আর কমাতে পারেনি মোহামেডান।

এই জয়ের ফলে ১৪ ম্যাচের ৯টিতে জিতে ৩০ পয়েন্ট নিয়ে শেখ জামালের সঙ্গে যৌথভাবে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে ঢাকা আবাহনী। অবশ্য শেখ জামাল একটি ম্যাচ কম খেলেছে। সমান ম্যাচ থেকে ১৭ পয়েন্ট নিয়ে মোহামেডান রয়েছে ষষ্ঠ স্থানে।

এদিকে দিনের প্রথম ম্যাচে টিম বিজেএমসিকে ২-০ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। বুধবার ম্যাচের ৩১ মিনিটে চট্টগ্রাম আবাহনীর হয়ে গোল করেন উদোকা এলিসন। আর ম্যাচের যোগ করা সময়ে জাফর ইকবাল গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

এই জয়ের ফলে ১৪ ম্যাচের ১১টিতে জিতে ও ২টিতে ড্র করে ৩৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে চট্টগ্রাম আবাহনী।



রাইজিংবিডি/ঢাকা/২২ নভেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়