ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সাকিবের বদলি নাজমুল, অধিনায়ক মাহমুদউল্লাহ

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৩ ৬:২৫:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৪ ৮:৫১:০০ এএম
নাজমুল ইসলাম অপু

ক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির জন্য সাকিব আল হাসানের বদলি খেলোয়াড় হিসেবে নাজমুল ইসলাম অপুকে দলে ডেকেছে বিসিবি।

নিয়মিত অধিনায়ক সাকিবের অনুপস্থিতিতে টি-টোয়েন্টিতেও বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও সাকিব না থাকায় অধিনায়কত্ব করেছিলেন এই অলরাউন্ডার।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। ফলে টেস্ট সিরিজে তিনি খেলতে পারেননি। গত শনিবার সাকিবকে রেখেই প্রথম টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। এর পরদিনই সাকিব জানান, প্রথম টি-টোয়েন্টি তো বটেই, পুরো সিরিজেই তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে। 

আজ বিসিবি আনুষ্ঠানিকভাবে প্রথম টি-টোয়েন্টিতে সাকিবের না থাকার বিষয়টি নিশ্চিত করল। আঙুলের চোট থেকে এখনো পুরোপুরি সেরে ওঠেননি বিশ্বসেরা অলরাউন্ডার। 

প্রথম টি-টোয়েন্টির দলে নতুন মুখ আগে থেকেই পাঁচজন - আবু জায়েদ রাহী, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান ও আফিফ হোসেন। নাজমুল যোগ হওয়ায় সংখ্যাটা বেড় দাঁড়াল ছয়জনে।

বাঁহাতি স্পিনার নাজমুল গত বিপিএলে দারুণ খেলেছিলেন। রংপুর রাইডার্সের হয়ে ১০ ম্যাচে নিয়েছিলেন ১২ উইকেট। চলমান ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামালের হয়ে সর্বশেষ ম্যাচে নিয়েছেন ৩ উইকেট। 

আগামী  বৃহস্পতিবার মিরপুরে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

বাংলাদেশ দল:
মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহী, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান, আফিফ হোসেন, নাজমুল ইসলাম অপু। 



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton