ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘বাংলাদেশের হয়ে খেলাই সবচেয়ে বড় অনুপ্রেরণা’

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ১৭ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বাংলাদেশের হয়ে খেলাই সবচেয়ে বড় অনুপ্রেরণা’

অভিষেকে ভালো করতে পারেননি জাকির ও আফিফ (বাঁ থেকে প্রথম ও দ্বিতীয়)

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : আন্তর্জাতিক অভিষেকে ভালো করতে না পারা জাকির হাসান ও আফিফ হোসেনের সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই মাহমুদউল্লাহর। বরং আন্তর্জাতিক মঞ্চে এসে পারফরম্যান্স করা যে সহজ ব্যাপার নয়, সেটিই মনে করিয়ে দিলেন অধিনায়ক।

মিরপুরে বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে এই দুজনসহ অভিষেক হয় চারজনের। ব্যাটসম্যান জাকির হাসান ওপেনিংয়ে নেমে ৯ বলে করেন ১০ রান। অলরাউন্ডার আফিফ দুই বল খেলে ডাক মারেন। বোলিংয়েও ছিলেন বিবর্ণ। আরিফুল হক এক বল সুযোগ পেয়ে এক রানে অপরাজিত ছিলেন। বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু দারুণ করেন, ৪ ওভারে ২৫ রানে নেন ২ উইকেট।

জাকির ও আফিফের পারফরম্যান্স নিয়ে দ্বিতীয় ম্যাচের আগের দিন শনিবার অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, 'যে দুইজনের কথা বললেন, আন্তর্জাতিক মঞ্চে এসে পারফরম্যান্স করা মোটেই সহজ ব্যাপার নয়। অবশ্যই তাদের সক্ষমতা আছে। আমি যদি এখন ওদের নিয়ে কোনো মন্তব্য করি, আমার মনে হয় না এটা তাদের জন্য ঠিক হবে। তারা অনেক সম্ভাবনাময়। তারা বাংলাদেশের হয়ে অনেক বছর খেলবে। ওদের সামর্থ্য আছে বাংলাদেশকে অনেক কিছু দেওয়ার। এজন্য ওরা দলে জায়গা করে নিয়েছে।'

জাকির সুযোগ পেয়েছিলেন তামিম ইকবালের চোটের কারণে। চোট কাটিয়ে রোববার দ্বিতীয় ম্যাচে ফিরছেন তামিম। ফলে এক ম্যাচ খেলেই দলের বাইরে যেতে হচ্ছে জাকিরকে। এটা হয়তো তার জন্য মানসিক একটা ধাক্কা হয়ে দাঁড়াতে পারে। সেক্ষেত্রে নিজেকে অনুপ্রাণিত করবেন কীভাবে? অধিনায়কই বা কী ভূমিকা রাখতে পারেন? 

মাহমুদউল্লাহ বললেন, ‘অনুপ্রেরণাটা আমার মনে হয় নিজ থেকে আসার তাগিদটা অনেক গুরুত্বপূর্ণ। আমি যদি নিজ থেকে ওই তাগিদটা অনুভব করি, আমি আমার দলকে কিছু একটা দিতে পারি বা আমি আমার পারফর‍ম্যান্সের জন্য কিছু একটা করতে পারি, এটাই আসলে যথেষ্ট। বাংলাদেশ দলের জন্য খেলা, এর চেয়ে বড় অনুপ্রেরণা আমার মনে হয় আর কিছু হতে পারে না। আপনি আপনার দেশের জন্য খেলছেন, আপনি আপনার দলের জন্য খেলছেন, নিজের গর্ব, দেশের গর্ব; এর চেয়ে অনুপ্রেরণা আর কিছু হতে পারে না।’




রাইজিংবিডি/সিলেট/১৭ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়