ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জিতল ইংল্যান্ড, ফাইনালে গেল নিউজিল্যান্ড

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৯, ১৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিতল ইংল্যান্ড, ফাইনালে গেল নিউজিল্যান্ড

ইয়ান মরগান

ক্রীড়া ডেস্ক : ট্রান্স-তাসমান ত্রিদেশীয় সিরিজের প্রাথমিক পর্বের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয় নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। এই ম্যাচে মাঠে নামার আগে সমীকরণ ছিল- নিউজিল্যান্ড যদি জয় পায়, তাহলে তারা ফাইনালে যাবে। আর ইংল্যান্ড যদি বড় ব্যবধানে জয় পায় তাহলে নিউজিল্যান্ডকে পেছনে ফেলে তারা ফাইনাল খেলবে।

আজ রোববার হ্যামিল্টনে ১৯৪ রান করে ২ রানে জয় পেয়েছে ইংল্যান্ড। কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকার কারণে হেরেও ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। ২১ ফেব্রুয়ারি অকল্যান্ডে ফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া।



হ্যামিল্টনে টস হেরে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ২৪ রানেই ২ উইকেট হারিয়ে বসলেও অধিনায়ক ইয়ান মরগান ও ডেভিড মালানের ব্যাটিং দৃঢ়তায় ১৯৪ রানের লড়াকু সংগ্রহ পায়। ব্যাট হাতে অধিনায়ক মরগান ৪৬ বলে ৪ চার ও ৬ ছক্কায় অপরাজিত ৮০ রান করেন। মালান করেন ৩৬ বলে ২ চার ও ৫ ছক্কায় ৫৩ রান।

বল হাতে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ৩টি ও টিম সাউদি ২টি উইকেট নেন।

১৯৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে কলিন মানরো ও মার্টিন গাপটিলের ব্যাটে আজও দুর্দান্ত সূচনা পায় স্বাগতিকরা। ৬.৩ ওভারেই এই দুজন ৭৮ রান তোলেন। এরপর মানরো আউট হয়ে যান। কিন্তু যাওয়ার আগে ২১ বলে ৩ চার ও ৭ ছক্কায় ৫৭ রানের ঝড়ো ইনিংস খেলে যান। আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো গাপটিল আজ ৪৭ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৬২ রান করে আউট হন। তারা দুজন আউট হওয়ার পর হংকংয়ের ক্রিকেটার (পৈতৃকসূত্রে নিউজিল্যান্ডের হয়ে খেলছেন) মার্ক চাপম্যান অপরাজিত ৩৭ রানের ইনিংস খেলে দলকে জেতানোর চেষ্টা করলেও মাত্র ২ রানের জন্য হেরে যায় নিউজিল্যান্ড।

বল হাতে ইংল্যান্ডের চারজন বোলার চারটি উইকেট নিয়েছেন। তারা হলেন ডেভিড মালান, লিয়াম ডসন, আদিল রশিদ ও টম কুরান।

অনবদ্য ৮০ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ান মরগান।




রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়