ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জরুরি ভিত্তিতে শুরু হচ্ছে ক্রিকেটারদের ক্যাম্প

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ২০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জরুরি ভিত্তিতে শুরু হচ্ছে ক্রিকেটারদের ক্যাম্প

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের বাজে পারফরম্যান্সে চিন্তিত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আগামী মাসের শুরুতেই আবার শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফি। এই টুর্নামেন্টকে সামনে রেখে জরুরি ভিত্তিতে আগেই শুরু হচ্ছে ক্রিকেটারদের ক্যাম্প।

নিদাহাস ট্রফি নামক টি-টোয়েন্টি সিরিজের জন্য ক্যাম্প শুরু হওয়ার কথা ছিল ২৪ বা ২৮ ফেব্রুয়ারি। তবে ২২ তারিখ, মানে বৃহস্পতিবার থেকেই শুরু হচ্ছে ক্যাম্প। ১৪ জন পেসারকে বৃহস্পতিবার থেকেই ক্যাম্পে ডাকতে বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে নির্দেশনা দিয়েছেন বোর্ড প্রধান। সব মিলিয়ে ১৯ জন ক্রিকেটারকে নিয়ে ওইদিন শুরু হবে ক্যাম্প।

মঙ্গলবার বোর্ড সভাপতি নাজমুল হাসান বলেছেন, ‘স্বাভাবিকভাবে আমাদের ক্যাম্প শুরু হওয়ার কথা ছিল ২৪ বা ২৮ তারিখ থেকে। তিন দিন বা চার দিনের ক্যাম্প। আমার কাছে মনে হচ্ছে, সময়টা খুবই অল্প। কারণ, আমরা শ্রীলঙ্কার মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে যাচ্ছি। আমরা এখানে যেটা খেলেছি, তার থেকেও ওখানে কঠিন হওয়ার কথা। ভারতের বিপক্ষে খেলা। ওরা দারুণ ফর্মে আছে। এরকম শক্তিশালী দলের বিপক্ষে খেলা, তাই এত গা ছাড়াভাব থাকা যাবে না। আমাদের ঘুরে দাঁড়াতে হবে।’

‘আমাদের ফাস্ট বোলিং হতাশাজনক ছিল এই সিরিজে। ব্যাটিংও ছন্নছাড়া মনে হয়েছে। মনে হয়নি কেউ স্বাচ্ছন্দ্যে খেলেছে। বিশেষ করে টি-টোয়েন্টিতে। সেজন্য কোর্টনি ওয়ালশকে বলে দিয়েছি, ১৪ জন পেসারকে নিয়ে পরশু থেকেই ক্যাম্প ডাকতে। প্রিমিয়ার ডিভিশনে যারা খেলছে তাদেরকেও। কয়েকজন ব্যাটস্যম্যান যাদের পারফরম্যান্সে উন্নতি করা যেতে পারে। এই ১৯ জনকে নিয়ে পরশু থেকেই ক্যাম্প চালু হচ্ছে একাডেমিতে’- বলেন বোর্ড প্রধান।

প্রিমিয়ার লিগে যেদিন যার দলের খেলা থাকবে, সেদিন তাকে ছেড়ে দেওয়া হবে বলেও জানালেন নাজমুল হাসান, ‘যেদিন যেই খেলোয়াড়ের খেলা থাকবে, সেদিন ওই খেলোয়াড়কে ছেড়ে দিবে। সেদিন সে খেলতে পারবে। ক্লাবের কোনো অসুবিধা হচ্ছে না।’

স্বাগতিক শ্রীলঙ্কা, বাংলাদেশ ও ভারতকে নিয়ে নিদাহাস ট্রফি শুরু হবে আগামী ৬ মার্চ। বাংলাদেশ দল শ্রীলঙ্কা যাবে ৪ মার্চ।



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়